রাজনীতি | The Daily Ittefaq

প্রধান বিচারপতি শপথ ভঙ্গ করেছেন : ড. হাছান মাহমুদ

প্রধান বিচারপতি শপথ ভঙ্গ করেছেন : ড. হাছান মাহমুদ
অনলাইন ডেস্ক১২ আগষ্ট, ২০১৭ ইং ২১:০৯ মিঃ
প্রধান বিচারপতি শপথ ভঙ্গ করেছেন : ড. হাছান মাহমুদ
আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক সাবেক মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ষোড়শ সংশোধনী বাতিল করে রায় প্রদানের মাধ্যমে প্রধান বিচারপতি সংবিধান লংঘন করেছেন। প্রধান বিচারপতি বিরাগের বসবতি হয়ে তিনি নিজের শপথ ভঙ্গ করেছেন। 
 
শনিবার বিকেলে চট্টগ্রাম মুসলিম হলে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগ আয়োজিত ১৫ আগস্টের জাতীয় শোক দিবসের আলোচনা সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন। 
 
ড. হাছান মাহমুদ বলেছেন, প্রধান বিচারপতি হিসেবে শপথ গ্রহণের সময় প্রধান বিচারপতি শপথ নিয়েছিনে তিন সংবিধান মেনে চলবেন, কোন রাগ বিরাগের বসবতি হয়ে কোন কাজ করবেন না। কিন্তু বিরাগের বসবতি হয়ে প্রধান বিচারপতির এমন রায়ের মাধ্যমে তিনি শপথ ভঙ্গ করে বিচারপতি থাকার যোগ্যতা হারিয়েছেন।  
 
ড. হাছান মাহমুদ আরো বলেন, বঙ্গবন্ধু হত্যার বিচারের মাধ্যমে জাতি কলঙ্কমুক্ত হয়েছে কিন্তু এই হত্যাকাণ্ডের ষড়যন্ত্রের সঙ্গে জড়িত মেজর জিয়াসহ ষড়যন্ত্রকারীদের বিচার এখনো বাকি রয়ে গেছে। এই ষড়যন্ত্রকারীদের বিচারও একদিন এই বাংলার মাটিতে সম্পন্ন হবে। 
 
উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এম এ ছালাম, রাউজান সংসদীয় আসনের সংসদ সদস্য ফজলে করিম চৌধুরী, সীতাকুণ্ড আসনের সংসদ সদস্য দিদারুল আলম এমপি প্রমুখ।
 
ইত্তেফাক/ইউবি
 
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ অক্টোবর, ২০১৭ ইং
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫২
মাগরিব৫:৩৩
এশা৬:৪৪
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৮