রাজনীতি | The Daily Ittefaq

নির্বাচনের আগে সংসদ বিলুপ্তির প্রস্তাব দেয়া হবে: মির্জা ফখরুল

নির্বাচনের আগে সংসদ বিলুপ্তির প্রস্তাব দেয়া হবে: মির্জা ফখরুল
ইত্তেফাক রিপোর্ট১৩ অক্টোবর, ২০১৭ ইং ২০:৪৬ মিঃ
নির্বাচনের আগে সংসদ বিলুপ্তির প্রস্তাব দেয়া হবে: মির্জা ফখরুল
নির্বাচন কমিশনের (ইসি) সঙ্গে আগামী রবিবার সংলাপে বসবে বিএনপি। নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের স্বার্থে নির্বাচনের আগে সংসদ বিলুপ্তি, সেনাবাহিনী মোতায়েনসহ সামগ্রিক প্রস্তাব তুলে ধরবে দলটি। 
 
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই তথ্য জানিয়ে বলেছেন, ‘বিএনপি সংলাপে সংসদ বিলুপ্তির কথা সুস্পষ্টভাবে তুলে ধরবে। সেনাবাহিনী মোতায়েনের কথা আমরা সুস্পষ্টভাবে বলবো, যখন নির্বাচনের তফসিল ঘোষণা হবে তখন প্রশাসনকে যে ব্যবস্থাগুলো নিতে হবে সে বিষয়েও বলবো। 
 
শুক্রবার শান্তিনগরে ইস্টার্ন পয়েন্ট অ্যাপার্টমেন্ট- এ দলের স্থায়ী কমিটির সদস্য অসুস্থ তরিকুল ইসলামের বাসায় তার স্বাস্থ্যের খোঁজ-খবর নিতে গিয়ে সাংবাদিকদের এ সব কথা বলেন বিএনপি মহাসচিব। এ সময় তরিকুল ইসলামের সঙ্গে অনুষ্ঠিতব্য সংলাপের বিষয়বস্তু নিয়েও কথা বলেন মির্জা ফখরুল। 
 
ফখরুল বলেন, বর্তমান সরকার ক্ষমতায় থাকলে নির্বাচন সুষ্ঠু হওয়ার সম্ভাবনা নেই। তবে নির্বাচন কমিশন নিরপেক্ষ ও স্বাধীনভাবে দায়িত্ব পালন করলে কিছুটা হলেও সুষ্ঠু নির্বাচন সম্ভব। সুষ্ঠু নির্বাচনের জন্য সরকার প্রধানের ক্ষেত্রে একটা পরিবর্তন আসা দরকার। বিশেষ করে সরকার প্রধানের ক্ষেত্রে আমরা আমাদের কথা বলেছি যে, এটা এমন একটা অবস্থা তৈরি হয়েছে যে, এখানে একটা পরিবর্তন আসা দরকার। 
 
মির্জা ফখরুল বলেন, সহায়ক সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন যে সম্ভব না সেটা কমিশনকে বলা হবে। নির্বাচনকালীন সহায়ক সরকারের ব্যাপারে একটা ধারণা দেবো।
 
 
ইত্তেফাক/ইউবি
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৫ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৫:১২
যোহর১১:৫৪
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩৫
সূর্যোদয় - ৬:৩৩সূর্যাস্ত - ০৫:১২