রাজনীতি | The Daily Ittefaq

অন্তর্ভুক্তিমূলক অর্থনীতি বঞ্চিতদের উন্নয়নের ধারায় আনতে পারে : ইনু

অন্তর্ভুক্তিমূলক অর্থনীতি বঞ্চিতদের উন্নয়নের ধারায় আনতে পারে : ইনু
অনলাইন ডেস্ক১২ নভেম্বর, ২০১৭ ইং ১৯:০৫ মিঃ
অন্তর্ভুক্তিমূলক অর্থনীতি বঞ্চিতদের উন্নয়নের ধারায় আনতে পারে : ইনু
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, টেকসই রাজনীতি ও অন্তর্ভুক্তিমূলক অর্থনীতির মাধ্যমে দলিত-বঞ্চিতদের উন্নয়নের মূল ধারায় নিয়ে আসা সম্ভব। আজ রবিবার দুপুরে রাজধানীর সিরডাপ মিলনায়তনে এসডিজি বাস্তবায়নে বাংলাদেশ নাগরিক প্ল্যাটফর্ম আয়োজিত ‘টেকসই উন্নয়ন অভীষ্টের (এসডিজি) আলোকে বাংলাদেশে দলিত জনগোষ্ঠীর অবস্থান’ শীর্ষক এক সংলাপে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
 
তথ্যমন্ত্রী বলেন, জঙ্গি-সন্ত্রাস, সাম্প্রদায়িকতা ও দলবাজির দুর্নীতি থেকে মুক্ত টেকসই রাজনীতি ও অন্তর্ভুক্তির অর্থনীতিই দলিত-বঞ্চিতদের সমতা ও উন্নয়নের ধারায় আনবে। আয়োজক সংস্থার আহ্বায়ক ড. দেবপ্রিয় ভট্টাচার্যের সভাপতিত্বে পরিকল্পনা কমিশনের সদস্য ড. শামসুল আলম অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন।
 
স্বাধীন বাংলাদেশে যেমন কোনো রাজাকার থাকবে না, তেমনি গরিবও থাকবে না উল্লেখ করে ইনু বলেন, সমাজবাদের দর্শন নিয়ে জঙ্গি-রাজাকারের বিরুদ্ধে দাঁড়াবার পাশাপাশি বৈষম্যহীন উন্নয়নের পথে হাঁটতে হবে। সকল প্রান্তিক জনগোষ্ঠীকে নিয়ে আসতে হবে উন্নয়নের মূলস্রোতে। সব রাজনৈতিক দল এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানগুলোকে টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনকে কেন্দ্র করে বিশেষ আলোচনার আয়োজন করতে হবে। বাসস।
 
ইত্তেফাক/এমআই
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ ফেব্রুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:১৩
যোহর১২:১৩
আসর৪:২০
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৬:২৯সূর্যাস্ত - ০৫:৫৪