রাজনীতি | The Daily Ittefaq

খালেদা জিয়া ও তারেক রহমানের গ্রেফতার দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ-সমাবেশ

খালেদা জিয়া ও তারেক রহমানের গ্রেফতার দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ-সমাবেশ
বিশ্ববিদ্যালয় রিপোর্টার০৭ ডিসেম্বর, ২০১৭ ইং ২০:১৬ মিঃ
খালেদা জিয়া ও তারেক রহমানের গ্রেফতার দাবিতে ছাত্রলীগের বিক্ষোভ-সমাবেশ
 
বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমানের গ্রেফতারের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্রলীগ। 
 
বৃহস্পতিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মিছিলটি শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে অপরাজেয় বাংলার পাদদেশে গিয়ে সমাবেশে মিলিত হয়। ছাত্রলীগের কেন্দ্র ঘোষিত এই কর্মসূচি পালিত হয়েছে প্রতিটি বিশ্ববিদ্যালয়, কলেজসহ ছাত্রলীগের জেলা ও উপজেলা শাখায়।  
 
সভায় ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, বাংলাদেশের অসহায়, মেহনতি মানুষের টাকা বিদেশে পাচার করে জিয়া পরিবার যে অপরাধ করেছে, তার শাস্তির দাবিতে বাংলাদেশ ছাত্রলীগ মাঠে নেমেছে। বেগম খালেদা জিয়া ও তার পুত্র তারেক জিয়াকে গ্রেফতার না করা পর্যন্ত ছাত্রলীগ আন্দেলন চালিয়ে যাবে। 
 
ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, এতিমদের অর্থ পাচার করে বিদেশে বসে তারেক জিয়া বাংলাদেশকে নিয়ে ষড়যন্ত্র করছে, বাংলাদেশের মানুষ তা কখনো মেনে নিবে না। এ ষড়যন্ত্র মোকাবিলার অংশ হিসেবে অবিলম্বে তাদের গ্রেফতার করা হোক। 
সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি কাজী এনায়েত, দপ্তর সম্পাদক দেলোয়ার শাহাজাদা, কর্মসূচী ও পরিকল্পনা সম্পাদক রাকিব হোসেন, হোসাইন, ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান, সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স প্রমুখ। 
 
এদিকে বেলা ২ টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। মিছিলটি ক্যাম্পাস থেকে শুরু হয়ে বাহাদুর শাহ পার্ক প্রদক্ষিণ করে ভাস্কর্য্য চত্বরে এসে এক বিক্ষোভ সমাবেশে মিলিত হয়।  এ সময় উপস্থিত ছিলেন  যুগ্ম সম্পাদক কাওসার আহমেদ, তারেক আজিজ, সাংগঠনিক সম্পাদক আফরিন লাবনী ও প্রচার সম্পাদক আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।
 
এছাড়া বেলা ১২ টায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপিত এস এম মাসুদুর রহমান মিঠু এবং সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমানের নেতৃত্বে একই বিক্ষোভ মিছিল করেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।
 
ইত্তেফাক/ইউবি
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৩ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৫:১১
যোহর১১:৫৩
আসর৩:৩৮
মাগরিব৫:১৭
এশা৬:৩৪
সূর্যোদয় - ৬:৩২সূর্যাস্ত - ০৫:১২