রাজনীতি | The Daily Ittefaq

‘আমাদের প্রধান কর্তব্য শান্তিপূর্ণ ও সমৃদ্ধির দেশ গড়ার শপথ গ্রহণ’

‘আমাদের প্রধান কর্তব্য শান্তিপূর্ণ ও সমৃদ্ধির দেশ গড়ার শপথ গ্রহণ’
ইত্তেফাক রিপোর্ট১৫ ডিসেম্বর, ২০১৭ ইং ১৮:০৮ মিঃ
‘আমাদের প্রধান কর্তব্য শান্তিপূর্ণ ও সমৃদ্ধির দেশ গড়ার শপথ গ্রহণ’
 
জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান এবং পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু এবং দলের সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম মহান বিজয় দিবস উপলক্ষে দেশবাসীকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। 
 
শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জেপির নেতৃদ্বয় বলেন, বিজয়ের এই মহান দিনে বাঙালি জাতির এই স্বাধীন আবাসভূমিতে আমাদের প্রধান দায়িত্ব ও কর্তব্য হবে প্রিয় মাতভূমিকে ক্ষুধা, দারিদ্র্য, নিরক্ষরতা ও সন্ত্রাসমুক্ত করে একটি শান্তিপূর্ণ ও সমৃদ্ধির জনপদ হিসাবে গড়ে তোলার শপথ গ্রহণ। 
 
দলের যুগ্ম-সাধারণ সম্পাদক ও দপ্তর সম্পাদক এম. সালাহ উদ্দিন আহমেদ স্বাক্ষরিত এই বিবৃতিতে জেপির চেয়ারম্যান ও সাধারণ সম্পাদক বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর এক ঐতিহাসিক ও অভিস্মরণীয় বিজয়ের মাধ্যমে বাঙালির হাজার বছরের স্বপ্ন ও প্রত্যাশার বাস্তবায়ন ঘটে। পাকিস্তানি হানাদার বাহিনীর নিঃশর্ত আত্মসমর্পণের মধ্য দিয়ে বাংলাদেশ হয় দখলদারমুক্ত। বিজয়ের এই মহান লগ্নে আমরা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মুক্তিযুদ্ধে আত্মদানকারী বীর শহীদদের জানাই বিনম্র শ্রদ্ধা। আমাদের মুক্তিযুদ্ধের বীর শহীদদের স্বপ্ন অনুযায়য়ী এই মুহূর্তে আমাদের কর্তব্য অর্থনৈতিক উন্নয়নের ধারাকে বেগবান করা, গণতান্ত্রিক শাসন ব্যবস্থা সুদৃঢ় করা, সুশাসন প্রতিষ্ঠা করা, আমাদের জাতীয় জীবনে সর্বস্তর থেকে দুর্নীতি নির্মূল করা এবং জনকল্যাণমুখী রাজনৈতির পতাকাকে সমুন্নত রাখা। জাতীয় পার্টি-জেপি এই লক্ষ্য অর্জনে কাজ করছে।
 
জাতীয় পার্টি-জেপির কর্মসূচি : মহান বিজয় দিবসে শনিবার সকাল সাড়ে ৬টায় জাতীয় পার্টি-জেপির কেন্দ্রীয় কার্যালয়সহ সকল কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হবে। সকাল ৭টায় সাভারস্থ জাতীয় স্মৃতিসৌধে পুষ্পার্ঘ অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করবেন দলের নেতারা। ১৮ ডিসেম্বর সোমবার মহান বিজয় দিবস উপলক্ষে জাতীয় প্রেসক্লাবে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। জেপির চেয়ারম্যান এবং পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠেয় আলোচনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকার কথা রয়েছে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের।
 
 
ইত্তেফাক/ইউবি
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ জানুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:২৩
যোহর১২:১০
আসর৪:০২
মাগরিব৫:৪১
এশা৬:৫৭
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩৬