রাজনীতি | The Daily Ittefaq

গণতন্ত্রের কবর রচনা করা হয়েছে: মির্জা ফখরুল

গণতন্ত্রের কবর রচনা করা হয়েছে: মির্জা ফখরুল
ইত্তেফাক রিপোর্ট২১ ফেব্রুয়ারী, ২০১৮ ইং ১৯:২৩ মিঃ
গণতন্ত্রের কবর রচনা করা হয়েছে: মির্জা ফখরুল
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিচার বিভাগ থেকে শুরু সংসদ পর্যন্ত দলীয়করণ করা হয়েছে। আমাদের নেত্রী বেগম খালেদা জিয়া যিনি চিরকাল গণতন্ত্রের সংগ্রাম করছেন, লড়াই করছেন, তাকে একটি মিথ্যা মামলায় কারাগারে দিনযাপন করতে হচ্ছে। অত্যান্ত দুঃখ কষ্ট ও ভারাক্লান্ত হৃদয়ে একুশে ফেব্রুয়ারি পালন করছি। আজকে এমন এক সময় এ দিবস আমাদেরকে পালন করতে হচ্ছে যখন বাংলাদেশে গণতন্ত্রের কবর রচনা করা হয়েছে। সমস্ত রীতিনীতি গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করা হয়েছে। মানুষের অধিকার কেরে নেয়া হচ্ছে, ভোটের অধিকার কেড়ে নেয়া হচ্ছে, মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই।
 
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বুধবার শহীদ মিনারে ভাষা সৈনিকদের প্রতি শ্রদ্ধা জানানো শেষে মির্জা ফখরুল এ সব কথা বলেন। বেলা সোয়া ১১ টার দিকে দলের নেতাকর্মীদের নিয়ে বিএনপি ও চেয়ারপারসনের পক্ষে তিনি শহীদ মিনারে ফুল দেন।অন্যান্যবার একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানালেও দলটির চেয়ারপারসন কারাগারে থাকায় এবার সকালে আসেন দলটির নেতাকর্মীরা। এসময় বিএনপি নেতারা অভিযোগ করেন, বিএনপিকে অনেকটাই কৌশলে বাধা প্রদান করে শহীদবেদীতে শ্রদ্ধা জানাতে দেরি করানো হয়েছে।
 
বিএনপি মহাসচিব বলেন, আমরা সমগ্র বাংলাদেশের মানুষকে সঙ্গে নিয়ে গণতন্ত্র ও দেশনেত্রীকে মুক্ত করার জন্য একটি ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তুলবো। এবং যে সরকার জগদ্দল পাথরের মতো বসে আছে তাদেরকে সরিয়ে ও পরাজিত করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। যতদিন পর্যন্ত ঐক্য প্রতিষ্ঠা না হয়, যতদিন পর্যন্ত এই সরকারের পতন না হয় ততদিন আমাদের আহ্বান অব্যাহত থাকবে।
 
মির্জা ফখরুলের নেতৃত্বে ভাষা শহীদদের শ্রদ্ধা জানান দলের নেতা ড. খন্দকার মোশাররফ হোসেন, ডা. এ জেড এম জাহিদ হোসেন, বরকত উল্লাহ বুলু, ইনাম আহমেদ চৌধুরী, অধ্যাপক সুকমল বড়ুয়া, আবদুস সালাম, হাবিবুর রহমান হাবিব, জয়নুল আবদিন ফারুক,খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, হাবিবুল ইসলাম হাবিব, ডা. শাখাওয়াত হাসান জীবন, অধ্যাপক এ বি এম ওবায়দুল ইসলাম, কৃষিবিদ শামিমুর রহমান শামীম, কামরুজ্জামান রতন, শহীদুল ইসলাম বাবুল, আমিরুল ইসলাম খান আলিম, আমীরুজ্জামান খান শিমুল, আবদুল আউয়াল খান, সেলিম রেজা হাবিব, ভিপি হারুন অর রশিদ, সাঈদ সোহরাব, খন্দকার মারুফ হোসেন, ডা. মোস্তাক রহিম স্বপন, এস এম রফিকুল ইসলাম বাচ্চু, আলী নেওয়াজ, আবদুল বারী ড্যানী, রফিক শিকদার প্রমুখ।
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৬
এশা৭:০৯
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫১