রাজনীতি | The Daily Ittefaq

রাষ্ট্রীয় খর‌চে ভোট চাওয়া অ‌নৈ‌তিক-বেআইনি: মওদুদ

রাষ্ট্রীয় খর‌চে ভোট চাওয়া অ‌নৈ‌তিক-বেআইনি: মওদুদ
ইত্তেফাক রিপোর্ট০৩ মার্চ, ২০১৮ ইং ১৬:২৩ মিঃ
রাষ্ট্রীয় খর‌চে ভোট চাওয়া অ‌নৈ‌তিক-বেআইনি: মওদুদ
বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্য ব্যা‌রিস্টার মওদুদ আহমদ বলেছেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগকে পরাজিত করতে কোনো শ্লোগান দরকার হবে না। খালেদা জিয়া আমাদের সাথে থাকবেন আর শ্লোগান হবে ৭০ টাকা সের চাল খাবো না নৌকায় ভোট দিব না, ১৫০ টাকায় পেঁয়াজ খাবো না নৌকায় ভোট দিব না। জনগণ একবার নি‌র্বি‌গ্নে ভোট দেয়ার সু‌যোগ পে‌লে আওয়ামী লীগ‌কে খুঁজে পাওয়া যা‌বে না। 
 
মওদুদ ব‌লেন, রাষ্ট্রীয় খর‌চে ভোট চাওয়া অ‌নৈ‌তিক ও বেআইনি। এটা জনগণের সা‌থে প্রতারণা ছাড়া কিছুই নয়। নির্বাচন ক‌মিশন‌কে উ‌দ্দেশ্য ক‌রে তিনি ব‌লেন, ‘সরকারি খর‌চে ভোট চাওয়া বন্ধ ক‌রেন নতুবা বিএন‌পি‌কেও অনুম‌তি দেন যা‌তে আমরাও ধা‌নের শী‌ষে ভোট চাই‌তে পা‌রি তাহ‌লেই বুঝ‌বো দে‌শে আই‌নের শাসন আ‌ছে আইনের শাসন প্র‌য়ো‌গেও সমতা বিধান আ‌ছে।
 
‘প্র‌তি‌হিংসার রাজনী‌তি: জাতীয় নির্বাচন ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক আ‌লোচনা সভায় প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তি‌নি এসব কথা ব‌লেন। শ‌নিবার দুপু‌রে জাতীয় প্রেসক্লাব কনফা‌রেন্স লাউ‌ঞ্জে বিএন‌পি নেতৃত্বাধীন ২০ দলীয় শরীক বাংলা‌দেশ লেবার পা‌র্টি এ আ‌লোচনা সভার আ‌য়োজন ক‌রে।
 
তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা চান খালেদা জিয়াকে কারাগারে রেখে নির্বাচন করে ক্ষমতা দখল করতে। কিন্তু এ সুযোগ দেশের মানুষ আর আপনাদের দিবে না। জনগণ বিএনপিকে ভোট দিয়ে খালেদা জিয়াকে প্রধানমন্ত্রী বানাবে।
 
বর্তমান শিক্ষা ব্যবস্থার নানান অ‌নিয়ম ও দুর্নী‌তির সমা‌লোচনায় ‌তি‌নি ব‌লেন, ‘এ‌তো‌দিন ধ‌রে জে‌নে এ‌সে‌ছি শিক্ষা জা‌তির মেরুদণ্ড অথচ আজ দলীয়করণ ও অর্থ বা‌ণিজ্যের মাধ্য‌মে সেই মেরুদণ্ডকে দুর্বল ক‌রে দি‌য়ে‌ছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। শুধু তাই নয় এই সরকা‌রের মদদপুষ্ট লো‌কেরাই এই প্রশ্নপত্র ফা‌ঁসের সা‌থে জ‌ড়িত। যা প্রমা‌ণিত হ‌য়ে‌ছে প্রধানমন্ত্রীর বক্ত‌ব্যে, তি‌নি ব‌লেছেন, প্রশ্নফাঁস নতুন ঘটনা নয় অতী‌তেও প্রশ্নফাঁস হ‌য়ে‌ছে।’ 
 
সংগঠ‌নের সভাপ‌তি ডা. মোস্তা‌ফিজুর রহমান ইরা‌নের সভাপ‌তি‌ত্বে বক্তব্য দেন বিএন‌পির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মীর মোহাম্মদ না‌ছির উ‌দ্দিন, নিতাই রায় চৌধুরী প্রমুখ। 
 
ইত্তেফাক/এমআই
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ এপ্রিল, ২০১৮ ইং
ফজর৪:১০
যোহর১১:৫৭
আসর৪:৩১
মাগরিব৬:২৭
এশা৭:৪৩
সূর্যোদয় - ৫:২৯সূর্যাস্ত - ০৬:২২