রাজনীতি | The Daily Ittefaq

জনগণ নির্বাচনমুখী, বিএনপির আন্দোলন সফল হবে না : ওবায়দুল কাদের

জনগণ নির্বাচনমুখী, বিএনপির আন্দোলন সফল হবে না : ওবায়দুল কাদের
ইত্তেফাক রিপোর্ট১৭ এপ্রিল, ২০১৮ ইং ০১:৩০ মিঃ
জনগণ নির্বাচনমুখী, বিএনপির আন্দোলন সফল হবে না : ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির সরকারবিরোধী আন্দোলনের রঙিন খোয়াব বাতাসে উড়ে গেছে। বিএনপি শুধু খোয়াব দেখবে, আন্দোলন হবে না। কারণ জনগণ এখন নির্বাচনমুখী। নির্বাচনের আগে ভোটের আমেজের মধ্যে বিএনপির কোনো আন্দোলনই সফল হবে না। তাই আন্দোলনের নামে জুজুর ভয় দেখিয়ে লাভ নেই। গতকাল সোমবার দুপুরে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) ভ্রাম্যমাণ আদালত পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, কোটা সংস্কার আন্দোলনে সরকার পতনের যে স্বপ্ন বিএনপি দেখেছিলো তা ভেঙে গেছে। কোটার ভেতর সরকারবিরোধী আন্দোলনের রঙিন খোয়াব কর্পূরের মতো উবে গেছে। বাংলাদেশে মানুষ এখন পুরোপুরি নির্বাচনের মুডে। তিনি বলেন, দুইটি সিটি করপোরেশনে নির্বাচন হচ্ছে। মানে দুই বিভাগের ভোটাররা এর সঙ্গে জড়িয়ে গেছেন। এরপর আরো পাঁচটি সিটি করপোরেশন নির্বাচন হবে। বিভিন্ন সিটি করপোরেশনের আসন্ন নির্বাচনকে আগামী জাতীয় নির্বাচনের আগে ‘সেমি ফাইনাল’ হিসেবে আখ্যায়িত করে ওবায়দুল কাদের বলেন, নির্বাচনের সেমি ফাইনাল চলছে, এখন আর আন্দোলনে কাজ হবে না।

কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্ব দেওয়া চার নেতার বিরুদ্ধে শিবির সম্পৃক্ততা প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘কোটা সংস্কার আন্দোলনে নেতৃত্বে থাকা শিক্ষার্থীদের মধ্যে যারা সরকারবিরোধী কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

আসন ভাগাভা?গি ও জোট গঠ?নের সিদ্ধান্ত সময়ম?তো

সম্প্রতি জাতীয় পার্টির (এ) চেয়ারম্যান এইচ এম এরশাদ এক জনসভায় আগামী জাতীয় সংসদ নির্বাচনে আসন বণ্টনের যে দাবি করেছেন, তারও সমালোচনা করেন ওবায়দুল কাদের। এ প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘অ্যালায়েন্সের (জোট) কে কত আসন পাবে, সেটা আমাদের বৈঠকে সিদ্ধান্ত হবে।

আইন মেনে চলতে সবার আগে প্রয়োজন

মানসিকতার পরিবর্তন

সকলকে আইন মেনে চলার মানসিকতা গড়ে তোলার আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, শুধু চালক নয়, যাত্রী এবং পথচারীদেরও সচেতন হতে হবে। উল্টো পথে গাড়ি না চালাতে এবং ফুটওভারব্রিজ ব্যবহারের পরামর্শ দিয়ে তিনি বলেন, আইন মেনে চলতে সবার আগে মানসিকতার পরিবর্তন প্রয়োজন।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩