রাজনীতি | The Daily Ittefaq

ক্ষমতাসীনদের কারণেই রোজার আগে নিত্য পণ্যের দাম লাগামহীন: ফখরুল

ক্ষমতাসীনদের কারণেই রোজার আগে নিত্য পণ্যের দাম লাগামহীন: ফখরুল
ইত্তেফাক রিপোর্ট১৬ মে, ২০১৮ ইং ১৯:৪৩ মিঃ
ক্ষমতাসীনদের কারণেই রোজার আগে নিত্য পণ্যের দাম লাগামহীন: ফখরুল
ফাইল ছবি
পবিত্র রমজান মাস শুরু হওয়ার প্রাক্কালে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের অস্বাভাবিক মূল্য বৃদ্ধিতে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 
 
তিনি বুধবার এক বিবৃতিতে বলেন, পবিত্র রমজান মাসে পিয়াজ, রসুন, চিনি, কাঁচা মরিচ, বেগুন, আলু, হলুদ, আদা, টমেটো, শসাসহ নিত্য প্রয়োজনীয় খাদ্য পণ্যের দাম বৃদ্ধি এবং তা সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার বাইরে চলে যাওয়ায় আমি গভীর উদ্বেগ প্রকাশ করছি। রমজান মাসে নিয়ন্ত্রণহীণ গতিতে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের আকাশচুম্বী মূল্য বৃদ্ধিতে জনগণের নাভিশ্বাস উঠবে তা বলাই বাহুল্য। 
 
মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীনদের সিন্ডিকেটের কারণেই নিত্য পণ্যের দামের এই লাগামহীন অবস্থা। বিভিন্ন ধরণের মসলাপাতিসহ খাদ্য পণ্যের দাম কেজি প্রতি ১০/১৫ টাকা থেকে শুরু করে ৪০/৫০ টাকা পর্যন্ত বৃদ্ধিতে নিম্ন আয়ের মানুষের অবস্থা এখন বিপন্ন। পিয়াজের কেজি প্রতি মূল্য ২০ টাকা থেকে উন্নীত হয়ে আড়াই গুণ ও তিন গুণ হয়েছে, ৭০/৮০ টাকা কেজির নিচে বাজারে কোনো কাঁচা শাকসবজি পাওয়া দুষ্কর। বেগুন ও ধনে পাতার মূল্য হু হু করে বৃদ্ধি পাচ্ছে-যা রোজার মাসের অতি প্রয়োজনীয় খাদ্য পণ্য। 
 
বিএনপি মহাসচিব বলেন, পবিত্র রমজান মাসকে কেন্দ্র করে সরকারের আস্কারাতে দেশের অসাধু ব্যবসায়ীরা বাড়তি মুনাফা লাভের জন্য কারসাজির মাধ্যমে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি করে মানুষকে ভোগান্তিতে ফেলেছেন। কিন্ত মানুষের কষ্ট লাঘব করা দুরে থাক বরং সরকার চায় তাদের দলের লোকজন সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বৃদ্ধির মাধ্যমে আঙ্গুল ফুলে কলা গাছ হয়ে উঠুক। 
 
ইত্তেফাক/ইউবি

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ মে, ২০১৮ ইং
ফজর৩:৪৮
যোহর১১:৫৫
আসর৪:৩৪
মাগরিব৬:৪০
এশা৮:০১
সূর্যোদয় - ৫:১২সূর্যাস্ত - ০৬:৩৫