রাজনীতি | The Daily Ittefaq

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে নোংরা রাজনীতি করছে সরকার: বিএনপি

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে নোংরা রাজনীতি করছে সরকার: বিএনপি
ইত্তেফাক রিপোর্ট১৪ জুন, ২০১৮ ইং ১৯:৫৪ মিঃ
খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে নোংরা রাজনীতি করছে সরকার: বিএনপি
বিএনপি অভিযোগ করে বলেছে, বেগম খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে নোংরা রাজনীতি করছে সরকার। কারাগারের ভগ্নস্তুপের গুমোট পরিবেশে চিকিৎসাহীন বেগম জিয়া ট্র্যানজিয়েন্ট স্কীমিক অ্যাটাক (টিআইএ) এ আক্রান্ত হয়ে অজ্ঞান হলেও  তার চিকিৎসার সুরাহা করেনি সরকার। 
 
বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের পক্ষ থেকে এমন অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 
 
রিজভী বলেন, জীবন আশঙ্কার মতো পরিস্থিতি তৈরি হলেও দীর্ঘসূত্রিতা করে বেগম জিয়াকে কোনো বিপদের দিকে ঠেলে দিচ্ছে কীনা তা নিয়ে দেশের সর্বত্র মানুষের মনে উদ্বেগ, উৎকণ্ঠা দেখা দিয়েছে। রাজনৈতিক ময়দানে শেখ হাসিনার একমাত্র প্রতিপক্ষ বেগম খালেদা জিয়া উল্লেখ করে তিনি বলেন, তাকে মাইনাস করতে পারলে রাজনীতির ময়দানে ফাঁকা মাঠে গোল দিতে কোনো অসুবিধা থাকবে না। সরকার বিচারিক প্রক্রিয়াকে কব্জায় নিয়ে তার একমাত্র প্রতিদ্বন্দ্বীকে রাজনৈতিক ময়দান থেকে দূরে সরিয়ে দিতেই তার চিকিৎসা নিয়ে কালক্ষেপণ করছে এবং মন্ত্রী পরিষদের সদস্যদের দিয়ে আজেবাজে কথাবার্তা বলাচ্ছে। 
 
বিএনপি এই নেতা বলেন, শেখ হাসিনা যখন বন্দি ছিলেন তখন তিনি বেসরকারি হাসপাতাল স্কয়ারে চিকিৎসা নিয়েছিলেন, প্যারোলে মুক্তি নিয়ে বিদেশে চিকিৎসা করিয়েছেন। 
 
তিনি বলেন, সরকারের নির্দেশেই খালেদা জিয়াকে যথাযথ চিকিৎসা না দিতে দূরভিসন্ধিমূলক বিলম্ব ঘটিয়ে তার জীবন নিয়ে নিখুঁত চক্রান্ত করা হচ্ছে। সরকারের এই নিষ্ঠুর তামাশা দেশের কোটি কোটি মানুষের মনে সরকারবিরোধী ঘৃনার জন্ম দিয়েছে। 
 
রিজভী বলেন, পছন্দ অনুযায়ী চিকিৎসকদের চিকিৎসা নেয়া প্রত্যেক নাগরিকের অধিকার। আর কোনো শর্তারোপ নয়, বেগম খালেদা জিয়ার পছন্দ অনুযায়ী ইউনাইটেড হাসপাতালে ভর্তির ব্যবস্থা নিন। তিনি ইউনাইটেড হাসপাতাল ছাড়া কোথাও চিকিৎসা নেবেন না।
 
‘সেতুমন্ত্রীর বক্তব্য জনগণের সঙ্গে ইয়ার্কি’ 
 
‘রাস্তাঘাটে কোনো যানজট নেই, মানুষ স্বস্তিতে বাড়ি যাচ্ছে’ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, সেতুমন্ত্রীর বক্তব্য জনগণের সঙ্গে ইয়ার্কি ঠাট্টা ছাড়া আর কিছুই নয়। সড়ক ও সেতুমন্ত্রী হিসেবে ওবায়দুল কাদের সাহেব সম্পূর্ণরুপে ব্যর্থ। 
 
রিজভী বলেন, ‘আর একদিন পরেই পবিত্র ঈদুল ফিতর। ঈদের বাড়িমুখো যাত্রীদের দুর্ভোগকে আমলে না নিয়ে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সাহেব বলেছেন-রাস্তাঘাটে কোনো যানজট নেই, মানুষ স্বস্তিতে বাড়ি যাচ্ছে। কিন্তু বাস্তবতা হচ্ছে, ঈদে ঘরমুখী মানুষের দুর্ভোগের সীমা নেই। খানাখন্দে ভরপুর রাস্তাঘাটে বৃষ্টির পানি, কাদা লুটোপুটি খাচ্ছে ঈদে বাড়ি ফেরা মানুষ।
 
তিনি বলেন, ঢাকা-চট্টগ্রাম, ঢাকা-উত্তরাঞ্চল, ঢাকা-ময়মনসিংহসহ সকল সড়ক-মহাসড়কে দীর্ঘ যানজটে পড়ে মানুষকে সীমাহীন কষ্ট ভোগ করতে হচ্ছে। শুধুমাত্র টঙ্গী-জয়দেবপুর পার হতেই লাগছে ৫ থেকে ১০ ঘণ্টা।
 
 
ইত্তেফাক/ইউবি

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬