রাজনীতি | The Daily Ittefaq

‘অপরাধীর মুক্তির বিষয়কে উছিলা করে নির্বাচন বানচালের ষড়যন্ত্র রুখতে হবে’

‘অপরাধীর মুক্তির বিষয়কে উছিলা করে নির্বাচন বানচালের ষড়যন্ত্র রুখতে হবে’
ইত্তেফাক রিপোর্ট১৭ জুলাই, ২০১৮ ইং ১৯:৫৩ মিঃ
‘অপরাধীর মুক্তির বিষয়কে উছিলা করে নির্বাচন বানচালের ষড়যন্ত্র রুখতে হবে’
ফাইল ছবি
জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, নির্বাচন অপরাধীর মুক্তির দর-কষাকষির বিষয় না। অপরাধীর মুক্তির বিষয়কে উছিলা করে নির্বাচন বানচালের সব ষড়যন্ত্র রুখে দাঁড়াতে হবে। শান্তি ও উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে যুদ্ধাপরাধী, জঙ্গিবাদীদের পৃষ্ঠপোষক বিএনপি-জামায়াতকে রাজনীতি ও নির্বাচনের বাইরে রাখতে হবে। 
 
মুক্তিযোদ্ধা ও জাসদের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সোমবার রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে জাসদের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত স্মরণসভায় তথ্যমন্ত্রী এ কথা বলেন।
 
প্রয়াত সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে ইনু বলেন, সৈয়দ জাফর সাজ্জাদ সংগ্রামী, সৎ ও নির্লোভ রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন। তিনি সমাজ পরিবর্তনের লক্ষ্যকে জীবনের লক্ষ্য বেছে নিয়েই দল ও রাজনীতিকেন্দ্রিক জীবনযাপন করতেন। জাফর সাজ্জাদ মুক্তিযুদ্ধের প্রশ্নে, যুদ্ধাপরাধীদের বিচারের প্রশ্নে আপসহীন ছিলেন। তাই তিনি বিএনপি-জামায়াত-যুদ্ধাপরাধীদের ক্ষমতার বাইরে রাখার রাজনৈতিক কৌশল প্রয়োগে অগ্রণী ভূমিকা পালন করেছেন। 
 
জাসদের স্থায়ী কমিটির সদস্য মীর হোসাইন আখতারের সভাপতিত্বে স্মরণসভায় উপস্থিত ছিলেন- জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, কার্যকরী সভাপতি অ্যাডভোকেট রবিউল আলম, স্থায়ী কমিটির সদস্য অ্যাডোকেট হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, নাদের চৌধুরী, সহ-সভাপতি অ্যাডভোকেট শাহ জিকরুল আহমেদ, সফি উদ্দিন মোল্লা, শহীদুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু, নইমুল আহসান জুয়েল, সাংগঠনিক সম্পাদক মীর্জা আনোয়ারুল হক প্রমুখ।
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৪
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩০
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৫