রাজনীতি | The Daily Ittefaq

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই সাম্প্রদায়িক সম্প্রীতি থাকবে : খালিদ

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই সাম্প্রদায়িক সম্প্রীতি থাকবে : খালিদ
দিনাজপুর প্রতিনিধি২২ জুলাই, ২০১৮ ইং ২০:৫৮ মিঃ
আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই সাম্প্রদায়িক সম্প্রীতি থাকবে : খালিদ
আওয়ামী লীগ ক্ষমতায় থাকলেই দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি থাকবে; ভবিষ্যতে আওয়ামী লীগ ক্ষমতায় না এলে আবারো সাম্প্রদায়িক হানাহানি হবে বলে মন্তব্য করেছেন দলটির সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী।
 
আজ রবিবার জেলার সেতাবগঞ্জ বাসুদেব মন্দিরে শ্রী শ্রী জগন্নাথ দেবের উল্টো রথের শোভাযাত্রায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। 
 
খালিদ বলেন, আগামীতে আওয়ামী লীগ ক্ষমতায় আসতে না পারলে, সেই ২০০১ সালের বিভীষিকা নেমে আসতে পারে সংখ্যালঘুদের ওপর। বিএনপি-জামায়াত আবারো সংখ্যালঘু নির্যাতনে মেতে উঠে উঠবে। এ নরখেকোদের হাতে ধুলিস্যাত হয়ে যাবে আমাদের সম্প্রীতির ঐতিহ্য। আপনাদের ভবিষ্যত। তাই আগামী নির্বাচনে আপনারা বুঝেশুনে সিদ্ধান্ত নিবেন। আওয়ামী লীগ ক্ষমতায় না এলে এ সাম্প্রদায়িক সম্প্রীতি থাকবে না।
 
খালিদ বলেন, আওয়ামী লীগ সব ধর্মের সহাবস্থানে বিশ্বাসী। ভারত-নেপালে ধর্মীয় বিদ্বেষ আছে, আমেরিকা- আফ্রিকায় বর্ণবাদ চরমে, মধ্যপ্রাচ্যে শিয়া-সুন্নী-কুর্দি বিরোধে পুরো অঞ্চল যখন তছনছ- কিন্তু আওয়ামী লীগের শাসনামলের বাংলাদেশ সারা বিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা দিচ্ছে। 
 
খালিদ বলেন, সনাতন ধর্মাবলম্বীদের সম্পদ, কৃষ্টি ও আচার সংরক্ষণ এবং প্রচারে আওয়ামী লীগ সরকার আইন করে দিচ্ছে। ইতিমধ্যে এ সংক্রান্ত বিল সংসদে উত্থাপিত হয়েছে। হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট বিল সংসদে পাশ হলে, এর মাধ্যমে দেবোত্তর সম্পত্তি উদ্ধার ও সংরক্ষণসহ হিন্দু ধর্মীয় প্রাক-প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান স্থাপন, ধর্মীয় শাস্ত্র ও সংস্কৃতির প্রচার-প্রসার, তীর্থস্থান ভ্রমণে সরকারি সহায়তার ব্যবস্থা করবে আওয়ামী লীগ সরকার।
 
খালিদ বলেন, আওয়ামী লীগ সরকার সনাতন ধর্মীয় উৎসব পালনে ও দুস্থ হিন্দুদের আর্থিক সহায়তা প্রদান, শাস্ত্র ও সংস্কৃতির বিকাশে হিন্দু ধর্মীয় গ্রন্থাবলি প্রণয়ন, অনুবাদ বা প্রচারপত্র প্রকাশ, সেমিনার, সিম্পোজিয়াম ও কর্মশালার আয়োজনে আরো বেশি করে কিভাবে সরকারি সহায়তা করা যায় সে বিষয়ে আইন প্রণয়ন করার চিন্তা করছে।
 
দেশের উন্নয়ন চলমান রাখতে ভবিষ্যতে নৌকা মার্কার সঙ্গে থাকার আহ্বান জানিয়ে বলেন, এদেশে আওয়ামী লীগ ক্ষমতায় না থাকলে ধর্মীয় সম্প্রীতি থাকে না। অতীতে তার প্রমাণ হয়েছে। ২০০১ পরবর্তী সময়ে হিন্দু সম্প্রদায়সহ সব ধর্মের মানুষের উপর ভয়াবহ নির্যাতন চলেছে। আবার সে দিনে ফিরে যেতে না চাইলে আওয়ামী লীগের সঙ্গে থাকতে হবে।
 
এসময় বোচাগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু সৈয়দ হোসেন, সাধারণ সম্পাদক আফছার আলী, পৌর মেয়র আব্দুস সবুর, রথযাত্রা উদযাপন কমিটির সভাপতি দীপক রঞ্জন দাস, সাধারণ সম্পাদক সুকোমল রায় উপস্থিত ছিলেন। 
 
পরে খালিদ মাহমুদ বোচাগঞ্জ উপজেলা চত্বরে বৃক্ষমেলা-২০১৮’র উদ্বোধন ও কয়েকটি গ্রামে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করেন।
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫২
আসর৪:১৩
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫২