রাজনীতি | The Daily Ittefaq

‘বিএনপি এবং ড. কামাল হোসেনরা বেসামাল ভাষায় কথা বলছেন’

‘বিএনপি এবং ড. কামাল হোসেনরা বেসামাল ভাষায় কথা বলছেন’
অনলাইন ডেস্ক১০ আগষ্ট, ২০১৮ ইং ১৬:৪১ মিঃ
‘বিএনপি এবং ড. কামাল হোসেনরা বেসামাল ভাষায় কথা বলছেন’
বিএনপি নেতৃবৃন্দ এবং বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেনের ভাষা আর গুন্ডাদের অ্যাকশনের ভাষার মধ্যে কোন পার্থক্য নেই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ অাওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ।   
 
আজ শুক্রবার (১০ অাগস্ট) জাতীয় প্রেসক্লাবের দ্বিতীয় তলার কনফারেন্স লাউঞ্জে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিষদ আয়োজিত ‘বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর ৮৮তম জন্মবার্ষিকী’ উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
 
সাম্প্রতিক ঘটনা প্রবাহ নিয়ে  ড. কামাল হোসেনের বক্তব্যের কড়া সমালোচনা করে তিনি বলেন, ‘তিনি বলেছেন গুন্ডাতন্ত্র। হ্যাঁ  তিনি এ কথাটি সঠিক বলেছেন। কোমলমতি শিক্ষার্থীদের মধ্যে স্কুল-কলেজের ড্রেস পরিয়ে কারা বিএনপি জামায়াতের গুন্ডাদের নামিয়েছিলেন, কারা স্কুলের ব্যাগের মধ্যে চাপাতি এবং পাথর রেখেছিলেন, কারা সাংবাদিকদের ওপর হামলা এবং হেনস্তা করেছেন তা এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে বেরিয়ে আসছে। তিনি হয়তো সেগুলোর কথাই বলেছেন। তাই উনার ভাষার মধ্যে আর গুন্ডাদের শারীরিক অ্যাকশনের ভাষার মধ্যে আমি পার্থক্য খুঁজে পাচ্ছি না। এটি অত্যন্ত হতাশা ব্যঞ্জক। কারণ  ড. কামাল  হোসেনকে এতোদিন একজন ভদ্র ব্যক্তি হিসেবেই জানতাম। 
 
'শিক্ষার্থীদের অান্দোলন কখনো বন্ধ করা যাবেনা' বিএনপি নেতা রুহুল কবির রিজভীর সাম্প্রতিক এমন বক্তব্যের কড়া সমালোচনা করে আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ বলেন, শিক্ষার্থীরা ঘরে ফিরে গেছে এবং মাননীয় প্রধানমন্ত্রী তাদের সমস্ত দাবি মেনে নেওয়ায় তারা আনন্দ মিছিল করেছে। তারা বুঝতে পেরেছে তাদের মধ্যে বিএনপি জামায়াতের ক্যাডাররা (গুন্ডা) প্রবেশ করেছে। তারা এটাও বুঝতে পেরেছে এই ক্যাডারদের (গুন্ডা) কারা নামিয়েছে। 
 
'সাইরেন বেজে গেছে' বিএনপি নেতা রুহুল কবির রিজভীর সাম্প্রতিক এমন বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, সাইরেন বেজেছে ১/১১কুশীলব এবং ষড়যন্ত্রকারীদের জন্যে। এই সাইরেন জনগণ দিয়েছে তাদেরকে চিরতরে নির্মূল করার জন্যে। 
 
বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৮৮তম জন্মবার্ষিকীতে তার বিদেহী আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে সাবেক বন ও পরিবেশ মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, বঙ্গবন্ধু কারাগারে থাকা অবস্থায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব শুধু সংসারকে অাগলে রেখেছেন তা নয় আওয়ামী লীগকেও আগলে রেখেছিলেন। সেই জন্য আজকে বঙ্গবন্ধুর যত অর্জন তার সাথে যে নামটি ইতিহাসের পাতায় জুড়ে অাছে সেটি হচ্ছে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব।
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৬ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪১
যোহর১১:৪৫
আসর৩:৫৪
মাগরিব৫:৩৫
এশা৬:৪৭
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:৩০