রাজনীতি | The Daily Ittefaq

ওয়ান ইলেভেনের মতো ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি :কাদের

ওয়ান ইলেভেনের মতো ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি :কাদের
বিশেষ প্রতিনিধি১৭ আগষ্ট, ২০১৮ ইং ০১:১৪ মিঃ
ওয়ান ইলেভেনের মতো ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি :কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশে এখন ওয়ান-ইলেভেনের ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছি। ওয়ান-ইলেভেনে যারা দেশকে ডি-পলিটিসাইজ (বিরাজনীতিকরণ) করতে চেয়েছিল, তাদের সহযোগী ছিল মিডিয়ার একটি অংশ। ১১ বছর আগের মতো তারা (মিডিয়ার ওই অংশ) একটি দলের উস্কানিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে হটানোর চক্রান্তে নেমেছে, অপপ্রচার চালাচ্ছে।

গতকাল বৃহস্পতিবার দুপুরে ইডেন মহিলা কলেজ মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগ এ আলোচনা সভার আয়োজন করে।

ওবায়দুল কাদের বলেন, ‘ষড়যন্ত্রকারীরাই শিক্ষার্থীদের আন্দোলনে আক্রান্তদের আক্রমণকারী হিসেবে উপস্থাপন করেছে। এমনকি আমাদের দলের যার চোখ নষ্ট হয়ে গেছে তাকে শিক্ষার্থী হিসেবে উপস্থাপন করে সংবাদ প্রচার করেছে।’ প্রসঙ্গত, বিএনপি আমলে নির্বাচিত রাষ্ট্রপতি ইয়াজউদ্দিন আহমেদের নেতৃত্বাধীন তত্ত্বাবধায়ক সরকার এবং নির্বাচন কমিশনের প্রতি অনাস্থা জানিয়ে ২০০৭ সালের ২২ জানুয়ারির নির্বাচন বর্জন করে আওয়ামী লীগ। তবে বিএনপি একতরফা নির্বাচনের চেষ্টা করে। আর এই অবস্থায় দেশে তৈরি হওয়া চরম বিশৃঙ্খল পরিস্থিতিতে হস্তক্ষেপ করে সেনাবাহিনী। ১১ জানুয়ারি জরুরি অবস্থা জারি করেন ইয়াজউদ্দিন আহমেদ। এরপর তত্ত্বাবধায়ক সরকারের প্রধান হিসেবে শপথ নেন ফখরুদ্দিন আহমেদ। আর ৯০ দিনের মেয়াদের বদলে তারা ক্ষমতায় থাকে প্রায় দুই বছর।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির সঙ্গে আলোচনা হওয়ার অবস্থা নেই, বিএনপির রাজনীতি মিথ্যাচার ও গুজব ছড়ানো। তিনি বলেন, অনেক চেষ্টার পরও সড়কের নিরাপত্তা নিশ্চিত করতে পারেননি। আজ যদি সবার বোধোদয় হয় আমার বিশ্বাস পরিস্থিতির উন্নতি হবে।

ইডেন কলেজ শাখা ছাত্রলীগের আহ্বায়ক তাসলিমা আক্তারের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক সামসুন্নাহার চাপা, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মারুফা আক্তার পপি, মেরিনা জাহান, পারভীন জামান কল্পনা, ছাত্রলীগ সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন প্রমুখ বক্তব্য রাখেন।

ইত্তেফাক/নূহু

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩০
যোহর১১:৫৩
আসর৪:১৭
মাগরিব৬:০২
এশা৭:১৫
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৭