রাজনীতি | The Daily Ittefaq

নির্বাচন নিয়ে ফাউল গেম খেলতে দেওয়া হবে না: নাসিম

নির্বাচন নিয়ে ফাউল গেম খেলতে দেওয়া হবে না: নাসিম
অনলাইন ডেস্ক১৭ আগষ্ট, ২০১৮ ইং ১৫:৩৪ মিঃ
নির্বাচন নিয়ে ফাউল গেম খেলতে দেওয়া হবে না: নাসিম
ফাইল ছবি
চৌদ্দ দলের মুখপাত্র ও স্বাস্থমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, দুনিয়ার কোনো শক্তি আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঠেকাতে পারবে না। তিনি বলেন, নির্বাচন নিয়ে কোনো ফাউল গেম খেলতে দেওয়া হবে না। আজ শুক্রবার সকালে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট মিলনায়তনে চৌদ্দ দল আয়োজিত শোক দিবসের অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 
 
আগামী নির্বাচনে বিভিন্ন দলের অংশগ্রহণের বিষয়ে মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচনে যে কেউ অংশ নিতে পারে। নির্বাচন করার অধিকার সবার আছে কিন্তু নির্বাচনের নামে কোনো ফাউল গেম দেখতে চাই না। নির্বাচন সংবিধান অনুযায়ী হবে এবং সঠিক সময়েই হবে। দুনিয়ার কোনো শক্তি আগামী জাতীয় সংসদ নির্বাচনকে ঠেকাতে পারবে না। নির্বাচন কমিশনকে বলবো আপনারা এগিয়ে যান। একটি ‍সুন্দর নির্বাচনের জন্য আপনারা আপনারা আপনাদের কাজ চালিয়ে যান। 
 
নাসিম বলেন, চক্রান্ত শুরু হয়ে গেছে। দেশে বিদেশে ষড়যন্ত্র হচ্ছে। কিন্তু অতীতের মতো ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনার নির্দেশনায় ষড়যন্ত্র মোকাবেলার ক্ষেত্রে চৌদ্দ দল কাজ করছে এবং করবে।
 
তিনি বলেন, আজকাল বিভিন্ন জন বিভিন্ন মানুষ কথা বলেন। কিন্তু যেদিন অধ্যাদেশের মাধ্যমে বঙ্গবন্ধুর হত্যার বিচারের বৈধতা দেওয়া হলো, খুনীদের আশ্রয় প্রশ্রয় দেওয়া হলো তখন কোথায় ছিলো এই সুশীল সমাজ? কেমন ছিলো তাদের বক্তব্য? বলেন নাসিম।
 
স্বাস্থ্যমন্ত্রী বলেন, ১৫ আগস্টে হিমালয় সম নেতাকে হত্যা করে যারা উল্লাস করেছিলো, বাস্তবে সে হিমালয়ের কিছু হয়নি, হয়েছে ওইসব অন্ধদের যারা জাতীয় শোক দিবসে কেক কেটে উল্লাস করে। এটা কী গণতন্ত্র? গণতন্ত্র মানে কী হত্যা ষড়যন্ত্র করা? গণতন্ত্র মানে জাঙ্গিবাদ সন্ত্রাস তৈরি করা? গণতন্ত্র মানে কী হাওয়া ভবন তৈরি করা? 
 
‘আমরা আর কোনো উদারতা দেখাবো না। উদারতা দেখিয়ে বঙ্গবন্ধুকে হারিয়েছি। উদারতা দেখিয়েছি বলেই শেখ হাসিনার উপর হামলা হয়েছে। সুতরাং সকল অপরাজনীতি, ষড়যন্ত্র ও অপশক্তিকে আমরা রাজনৈতিকভাবে মোকাবেলা করবো এক্ষেত্রে কোনো ছাড় দেওয়া হবে না’-বলেন নাসিম।
 
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, মুক্তিযুদ্ধের চেতনায় উন্নত বাংলাদেশ গড়ার প্রত্যয় নিয়ে এগিয়ে চলছে বাংলাদেশ।
 
তিনি বলেন, বিএনপির অপশাসন, দুর্নীতি ও হাওয়া ভবন থেকে দেশের মানুষকে স্বস্তি দিতে গঠিত হয়েছিল চৌদ্দ দলীয় জোট। সে লক্ষ্য রেখেই আওয়ামী লীগ সভাপতি, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দের্শনায় সকল ষড়যন্ত্র মোকাবেলা করার অভিপ্রায়ে কাজ করে যাচ্ছে চৌদ্দ দল। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে মুক্তিযুদ্ধের চেতনা বুকে নিয়ে চৌদ্দ দলের সংগ্রাম অব্যাহত আছে।
 
চৌদ্দ দলের মুখপাত্র স্বাস্থ্যমন্ত্রী নাসিমের সভাপতিত্বে এবং আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন চৌদ্দ দলের শরীক সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাসদের (একংশের) সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, জাসদ অপর অংশের সাধারণ সম্পাদক শিরীন আখতার, জাতীয় পার্টি (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, গণ আজাদী লীগের সভাপতি এসকে শিকদার, কমিউনিস্ট কেন্দ্রের আহবায়ক ডা. ওয়াজেদুল ইসলাম খান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমূখ।
 
ইত্তেফাক/কেআই 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯