রাজনীতি | The Daily Ittefaq

‘পাকিস্তানিরা বঙ্গবন্ধুকে হত্যা করতে পারেনি, করেছে মোস্তাক-জিয়া’

‘পাকিস্তানিরা বঙ্গবন্ধুকে হত্যা করতে পারেনি, করেছে মোস্তাক-জিয়া’
অনলাইন ডেস্ক১৯ আগষ্ট, ২০১৮ ইং ১৬:২০ মিঃ
‘পাকিস্তানিরা বঙ্গবন্ধুকে হত্যা করতে পারেনি, করেছে মোস্তাক-জিয়া’
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধু জীবনের ৪ হাজার ৬৮২ দিন কারাবরণ করেছেন। পাকিস্তানিরা বঙ্গবন্ধুকে হত্যা করতে পারেনি, করেছে খুনি মোস্তাক-জিয়া।
 
আজ রবিবার দুপুরে ভোলা সরকারি কলেজে জাতীয় শোক দিবসের এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। কলেজের অধ্যক্ষ প্রফেসর পারভিন আক্তার সভায় সভাপতিত্ব করেন।
 
বাণিজ্যমন্ত্রী বলেন, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে জিয়াউর রহমান তাদেরকে পৃথিবীর বিভিন্ন দেশে চাকরি দিয়েছে। জিয়ার স্ত্রী খালেদা জিয়া খুনিদের জাতীয় সংসদের সদস্য করেছে। আর স্বাধীনতা বিরোধী নিজামী, মুজাহিদদের গাড়িতে তুলে দিয়েছে পতাকা।
 
তোফায়েল বলেন, কিছুদিন আগে নিস্পাপ ছাত্ররা নিরাপদ সড়কের জন্য আন্দোলন করেছিলো। আমি ব্যাক্তিগতভাবেও তাদের সমর্থন করেছি। সেই ছাত্র আন্দোলনকেও বিএনপি দলীয়করণ করার চেষ্টা করেছে। বিএনপি নিজেরা এখন আন্দোলন করতে পারে না।
 
তিনি বলেন, ২০০১ সালের ১ অক্টোবরের নির্বাচনের পর আওয়ামী লীগের সব নেতাকর্মীর ওপর বিএনপি ভয়াবহ অত্যাচার করেছে। তখন তারা বলত একটি আওয়ামী লীগ পিটাবা ২ টন গম পাবা। মায়ের সামনে মেয়েকে ধর্ষণ করেছে তারা।
 
বাণিজ্যমন্ত্রী তরুণ ছাত্রসমাজের উদ্দেশ্যে বলেন, তোমাদের এখনই সিদ্ধান্ত নিতে হবে, বিএনপি যদি আবার সুযোগ পায়, তবে লাখ লাখ লোককে হত্যা করবে। তাই স্বাধীনতার চেতনা, মূল্যবোধ বুকে ধারণ করে আগামী নির্বাচনের জন্য কাজ করতে হবে।
 
ইত্তেফাক/কেকে
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩