রাজনীতি | The Daily Ittefaq

‌জাতীয় নির্বাচন মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয়ের নির্বাচন: নাসিম

‌জাতীয় নির্বাচন মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয়ের নির্বাচন: নাসিম
সিরাজগঞ্জ প্রতিনিধি১৯ আগষ্ট, ২০১৮ ইং ২১:৩৪ মিঃ
‌জাতীয় নির্বাচন মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয়ের নির্বাচন: নাসিম
আগামী জাতীয় সংসদ নির্বাচন মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির বিজয়ের নির্বাচন মন্তব্য করে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ১৪ দলের মুখপাত্র ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের নেতাকর্মীরা পাহাড়সম শক্তির মতো ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনে নৌকার বিজয় ছিনিয়ে আনবে। বঙ্গবন্ধু কন্যা তৃতীয়বারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হবেন। 
 
রবিবার বিকেলে সিরাজগঞ্জের পিপুলবাড়িয়া থেকে সোনামুখী পর্যন্ত শহীদ এম মনসুর আলী সড়কের মহিষামুড়া-কুড়িপাড়ায় নির্মিত ‌‘শহীদ এম মনসুর আলী’ গোলচত্বরের দৃষ্টি নন্দন স্মৃতিস্তম্ভ উদ্বোধন করে তিনি এ কথা বলেন।  
 
তিনি জানান, তাঁর (নাসিম) পিতা শহীদ এম মনসুর আলী ছিলেন এ অঞ্চলের মাটি ও মানুষের সন্তান। তিনি জাতির জনক বঙ্গবন্ধুর বিশ্বস্ত রাজনৈতিক সহচর ছিলেন। তিনি মুক্তিযুদ্ধে নেতৃত্বে দিয়েছেন। তাঁর অবদান জাতির কাছে স্মরণীয় করে রাখতেই সিরাজগঞ্জে সরকারি মেডিকেল কলেজ, অডিটোরিয়ামসহ সড়কের নামকরণ করা হয়েছে। স্মৃতিস্তম্ভে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব, শহীদ এম মনসুর আলীসহ মুক্তিযুদ্ধের ভাস্কর্য স্থান পেয়েছে। 
 
এর আগে মোহাম্মদ নাসিম তাঁর নির্বাচনী এলাকা কাজীপুরের মেঘাই স্পারে বিনোদন কেন্দ্র, মাইজবাড়িতে ম্যাটস, এফডব্লিউভিটিআই নির্মাণ কাজসহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজের অগ্রগতি পরিদর্শন করেন। তিনি চালিতাডাঙ্গা ইউনিয়নে আমিনা মনসুর ১০ শয্যা বিশিষ্ট হাসপাতাল পরিদর্শন করেন এবং চিকিৎসক, নার্স এবং রোগীদের সাথে কথা বলেন। এসময় তাঁর সাথে উপস্থিত ছিলেন, ইনসেপ্টা ফার্মাসিউটিক্যাল গ্রুপের চেয়ারম্যান আব্দুল মুক্তাদির, ওষধ শিল্প সমিতির মহাসচিব শফিউজ্জামান উপজেলা আওয়ামীলীগের সভাপতি শওকত হোসেন, সাধারণ সম্পাদক খলিলুর রহমান সহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 
 
বিকেলে মহিষামুড়া শহীদ এম মনসুর আলী গোলচত্বরে স্মৃতিস্তম্ভ উদ্বোধন উপলক্ষে আয়োজিত জনসভায় সভাপতিত্ব করেন রতনকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল মোক্তাদির বকুল। বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আবু ইউসূফ সূর্য, কৃষকলীগ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি আব্দুল লতিফ তারিন, এইচইডি’র নির্বাহী প্রকৌশলী জাকির হোসেন।
 
জনসভায় স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপি-কে ঈঙ্গিত করে বলেছেন, দুনিয়ার কোনো শক্তি নেই, আগামী জাতীয় সংসদ নির্বাচন ঠেকাতে পারবে। তিনি বলেন, নির্বাচন নিয়ে কোনো ফাউল গেম খেলতে দেয়া হবে না। আগামী নির্বাচনে বিভিন্ন দলের অংশগ্রহণের বিষয়ে তিনি বলেন, নির্বাচনে যে কেউ অংশ নিতে পারে। নির্বাচন করার অধিকার সবার আছে, কিন্তু নির্বাচনের নামে কোনো ফাউল গেম দেখতে চাই না। নির্বাচন সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধিনেই হবে এবং নির্বাচন কমিশন ঘোষিত সঠিক সময়েই নির্বাচন অনুষ্ঠিত হবে।  
 
মোহাম্মদ নাসিম বলেন, চক্রান্ত শুরু হয়ে গেছে। দেশে বিদেশে ষড়যন্ত্র হচ্ছে। কিন্তু অতীতের মতো ঐক্যবদ্ধ থেকে আওয়ামী লীগের নেতৃত্বে ১৪ দলসহ সমমনা দল শেখ হাসিনার নির্দেশনায় ষড়যন্ত্র মোকাবেলা করবে। তিনি বলেছেন- বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা জঙ্গি দমন করেছেন, সমুদ্রসীমানা জয় করেছেন- বঙ্গবন্ধু স্যাটালাইটে আকাশ পথও জয় করেছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের বিদ্যুৎ সমস্যার সমাধান হয়েছে। নিজস্ব অর্থায়নে দেশের বৃহত্তম মেঘা প্রকল্প পদ্মা সেতুর নির্মাণ কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে। মাদক নির্মূলে কঠোর কর্মসূচি গ্রহণ করা হয়েছে, দেশের আর্থ সামাজিক উন্নয়নের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্ব দিচ্ছেন। বিশ্ব দরবারে বাংলাদেশকে উন্নয়নের রোল মডেলে দাঁড় করিয়েছেন। এই অর্জন অব্যাহত রাখতে একাদশ সংসদ নির্বাচনেও তিনি নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান। 
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৪
যোহর১১:৫১
আসর৪:১১
মাগরিব৫:৫৪
এশা৭:০৭
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৪৯