রাজনীতি | The Daily Ittefaq

সহিংসতা হলে কঠিন জবাব দেয়া হবে : ওবায়দুল কাদের

সহিংসতা হলে কঠিন জবাব দেয়া হবে : ওবায়দুল কাদের
গাজীপুর প্রতিনিধি৩০ আগষ্ট, ২০১৮ ইং ১৫:০১ মিঃ
সহিংসতা হলে কঠিন জবাব দেয়া হবে : ওবায়দুল কাদের
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জাতীয় ঐক্য ও আন্দোলনের নামে যদি বিএনপি সহিংসতার দিকে পা বাড়ায়, তাহলে দেশের জনগণকে নিয়ে আমরা কঠিনভাবে জবাব দেব। বিএনপি নেতাদের মধ্যে যারা এখন ঘোলা পানিতে মাছ শিকার করে দেশে অস্থিতিশীল নাজুক পরিস্থিতির সৃষ্টি করতে চায়, তারা বোকার স্বর্গে বাস করছেন। ২০১৪ ও ২০০১ সাল আর ফিরে আসবে না। এ ধরনের খোয়াব দেখলে, অচিরেই তাদের ওই খোয়াব উবে যাবে। 
 
বৃহস্পতিবার সকালে গাজীপুরের সড়ক পরিস্থিতি দেখতে এসে ভোগড়া বাইপাস মোড়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন। এ সময় গাজীপুরের নবাগত এসপি শামসুন্নাহারসহ সওজের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 
 
মন্ত্রী বলেন, ‘বিরোধীদলের কাজই হচ্ছে সমালোচনা করা। বিরোধী দল আছে যখন সমালোচনা থাকবে। সরকার সংবিধান অনুযায়ী দেশ পরিচালনা করবে। সংবিধানের বাইরে আমরা কোথায় অবস্থান নিয়েছি, সেটা তাদের পরিষ্কার করে বলতে হবে। নির্বাচন হবে সংবিধানের মধ্য দিয়ে। তারা আন্দোলন করবে কেন আমি জানি না। এ মূহুর্তে আন্দোলনের কোন প্রয়োজনীয়তা নেই। দেশে একটা স্বস্থিদায়ক পরিস্থিতি বিরাজ করছে। সামনে নির্বাচন। জনগণ নির্বাচনী মুডে আছে। নির্বাচন কমিশন যদি অক্টোবরের শেষ অথবা নভেম্বরের প্রথম সপ্তাহে তফসিল ঘোষণা করে তাহলে আমাদের হাতে দুই মাসের মতো সময় আছে। এখন যারা হেরে যাওয়ার আশংকায়, নির্বাচন থেকে সরে আসার নানা অজুহাত খুঁজে বেড়াচ্ছে তাদের ব্যাপার আলাদা। তারা মনে করেছে ২০১৪ সালের মতো দেশে একটা সহিংসতার বাতাবরণ তারা তৈরি করবে। কিন্তু সে সহিংস আন্দোলনও তাদেরকে কিছু দেইনি। বরং তারা জনগণের কাছে প্রত্যাখ্যাত হয়েছে। 
 
তিনি বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের পর, বয়কটের পর পাবলিক তাদের ডাকে সাড়া না দেয়ার অর্থই হচ্ছে জনগণ নির্বাচিত সরকারকে সমর্থন করে এবং নির্বাচিত সরকারের উন্নয়ন অর্জন জনগণকে খুশি করেছে। শেখ হাসিনা সৎ, পরিশ্রমি নেতৃত্ব জনগণ আস্থায় নিয়েছে। যে কারণে বিএনপির আন্দোলনে জনগণের কোন সায় নেই।’
 
ইত্তেফাক/ইউবি

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৬
এশা৭:০৯
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫১