রাজনীতি | The Daily Ittefaq

নির্বাচনে জালিয়াতি করার চূড়ান্ত মাস্টার প্ল্যান হচ্ছে ইভিএম: রিজভী

নির্বাচনে জালিয়াতি করার চূড়ান্ত মাস্টার প্ল্যান হচ্ছে ইভিএম: রিজভী
ইত্তেফাক রিপোর্ট৩১ আগষ্ট, ২০১৮ ইং ২০:১৫ মিঃ
নির্বাচনে জালিয়াতি করার চূড়ান্ত মাস্টার প্ল্যান হচ্ছে ইভিএম: রিজভী
আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ইভিএম ব্যবহারে সরকারের নেতৃত্বাধীন কমিশনেও ভিন্নমত থাকার পরও ইভিএম ব্যবহারে মরিয়া হয়ে উঠেছে সরকার এমন মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ইভিএম ব্যবহারে সরকারের এই বাস্তবায়নে চূড়ান্ত উদ্যোগ গ্রহণকে সুস্পষ্ট নির্বাচন জালিয়াতি করার চূড়ান্ত মাস্টার প্ল্যান।
 
আওয়ামী লীগ বাদে প্রায় সকল রাজনৈতিক দল, পেশাজীবী সংগঠন, সুশীল সমাজের বিরোধীতা ও সারা বিশ্ব থেকে প্রত্যাখ্যাত ও নিষিদ্ধ হওয়া এই (ইভিএম) ডিজিটাল যন্ত্রটি বাংলাদেশের আগামী নির্বাচনে ১০০ আসনে ব্যবহার করার অনুমোদন করেছে প্রধান নির্বাচন কমিশনার। প্রধান নির্বাচন কমিশনার স্বাধীন বিবেক দ্বারা স্বায়ত্বশাসিত নন। সরকারের বাকশালী বিবেকই তিনি কাজ করছেন।
 
শুক্রবার নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে তিনি এসব কথা বলেন।
 
রিজভী বলেন, বিশেষজ্ঞরা মনে করেন একটি গোপন কোড জানা থাকলেই ইভিএম ভোটিং মেশিনের গণনাপদ্ধতি সম্পূর্ণ পাল্টিয়ে ফেলা যায়। আওয়ামী জোটের সরকার জনগণের টাকায় জালিয়াতি করার মেশিন কিনে জালিয়াতির নির্বাচন করতে চায়।
 
তিনি বলেন, প্রধানমন্ত্রী বলেছেন, তিনি ভোটের জন্য রাজনীতি করেন না, জনকল্যাণের জন্যই নাকি তিনি রাজনীতি করেন। আসলে তিনি ঠিকই বলেছেন, শুধু এখানে একটু সংশোধনী হবে, জনকল্যাণের স্থলে হবে আওয়ামী কল্যাণের জন্য তিনি রাজনীতি করেন। 
 
রিজভী বলেন, দলের ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জনসভায় শনিবার রাজধানীর নয়াপল্টনে ব্যাপক জনসমাগম ঘটানোর প্রস্তুতি নিয়েছে বিএনপি। শান্তিপূর্ণ এই জনসভা সাফল্যমণ্ডিত করার জন্য আমরা সকল প্রস্তুতি গ্রহণ করেছি। আমরা প্রত্যাশা করছি, জনসভায় ব্যাপক জনসমাগম ঘটবে।
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩