রাজনীতি | The Daily Ittefaq

তারা এখন পালানোর পথ খুঁজছে: ফখরুল

তারা এখন পালানোর পথ খুঁজছে: ফখরুল
ইত্তেফাক রিপোর্ট০৮ সেপ্টেম্বর, ২০১৮ ইং ২১:৫৫ মিঃ
তারা এখন পালানোর পথ খুঁজছে: ফখরুল
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকার আর ক্ষমতায় টিকে থাকতে পারবে না। জনগণের কাছে তাদের কোনও অবস্থান নেই। আওয়ামী লীগের কাছ থেকে জনগণ দূরে সরে গেছে। সরকারের পতন আসন্ন বলে তারা পাগল হয়ে গেছে। তারা ক্ষমতায় থাকার জন্য মরিয়া হয়ে যেনতেন নির্বাচনের ব্যবস্থা করার চেষ্টা করছে। জনগণকে জিম্মি রেখে একটি তথাকথিত নির্বাচন করার পায়তারা করছে সরকার। কিন্তু দেশের জনগণ বিরোধী দল ছাড়া কোনও নির্বাচন গ্রহণ করবে না। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার পরাজিত হয়েছে। তারা এখন পালানোর পথ খুঁজছে। এজন্য তারা মরিয়া হয়ে শেষ চেষ্টা করছে কীভাবে বিএনপি ও জনগণকে দমানো যায়।  
 
শনিবার বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপটে রণাঙ্গনে মুক্তিযোদ্ধাদের করণীয় শীর্ষক আলোচনা সভার আয়োজন করেন মুক্তিযোদ্ধা দল।
 
মির্জা ফখরুল বলেন, দেশের বর্তমান সংকট থেকে উত্তরের একমাত্র পথ জনগণের জাতীয় ঐক্য। আমরা আশাকরি অতি দ্রুত জাতীয় ঐক্য হবে। এর মাধ্যমে গণতন্ত্র ও খালেদা জিয়াকে মুক্ত করা হবে। বৃহত্তর ঐক্য করতে হলে প্রত্যেককে কিছু না কিছু ছাড় দিতে হবে। আমরা চেষ্টা করছি বৃহত্তর জাতীয় ঐক্য করতে। আশা করি সফল হবো।
 
তিনি আরো বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া হোটেল লা মেরিডিয়ানে এক সভায় বলেছিলেন, আমি হয়তো কারাগারে চলে যাব। কিন্তু আপনারা সকল গণতন্ত্রকামী দলকে নিয়ে একটি জাতীয় ঐক্য গড়ে তুলবেন। এই স্বৈরাচারী সরকারকে হটাবেন। এখন একটা জাতীয় ঐক্য দরকার। সমস্ত জাতির ঐক্যবদ্ধ হয়ে স্বৈরাচারী সরকারকে হটাতে হবে।
 
ইত্তেফাক/জেডএইচ
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩২
যোহর১১:৫২
আসর৪:১৪
মাগরিব৫:৫৮
এশা৭:১১
সূর্যোদয় - ৫:৪৭সূর্যাস্ত - ০৫:৫৩