রাজনীতি | The Daily Ittefaq

খালেদা জিয়ার চিকিত্সার বিষয়ে সরকার আন্তরিক: হাছান মাহমুদ

খালেদা জিয়ার চিকিত্সার বিষয়ে সরকার আন্তরিক: হাছান মাহমুদ
বিশেষ প্রতিনিধি১০ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৯:১৭ মিঃ
খালেদা জিয়ার চিকিত্সার বিষয়ে সরকার আন্তরিক: হাছান মাহমুদ
আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী হিসেবে বেগম খালেদা জিয়ার চিকিত্সার বিষয়ে সরকার আন্তরিক। 
 
সোমবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে গণতান্ত্রিক লীগ আয়োজিত এক শোক সভায় তিনি আরও বলেন, বেগম জিয়ার অসুস্থতা নিয়ে বিএনপি নোংরা রাজনীতি করছে। 
 
হাছান মাহমুদ বলেন, বেগম জিয়া তো রাজনৈতিক কারণে গ্রেফতার হননি। এতিমের অর্থ আত্মসাতের অপরাধে শাস্তিপ্রাপ্ত হয়ে তিনি কারাগারে আছেন। বর্তমান সরকার এ মামলা দায়ের করেননি। তার পছন্দের লোকজনই নিয়ে তত্ত্বাবধায়ক গঠন করেছিলেন। তারাই এ মামলা করেছেন। মামলার দশ বছর বিলম্বিত হয়েছিল। তাকে (খালেদা জিয়া) মুক্তি পেতে হলে আদালতের মাধ্যমে হতে হবে।
 
হাছান মাহমুদ বলেন, সাংবাদিক গোলাম সারওয়ার ছিলেন মুক্তিযুদ্ধের পক্ষের চেতনা ধারণকারী বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। এই মুহূর্তে গোলাম সারওয়ার বেঁচে থাকলে মুক্তিযুদ্ধের পক্ষের সাংবাদিকদের ঐক্যবদ্ধ করতেন এবং আওয়ামী লীগের পক্ষে জাগরণ সৃষ্টি করতেন। যার ফলস্বরূপ আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ আরও বিদ্যুত্ গতিতে কাজ করতে পারত। 
 
তিনি আরো বলেন, কোন প্রকার সুতা ধরে বেগম খালেদা জিয়ার চিকিত্সা থেকে সরকারকে বিরত রাখা যাবে না। সরকার তার সঠিক কাজটি করবে। হাছান মাহমুদ আরো বলেন, সংবিধান অনুসারেই নির্বাচন হবে। সেই নির্বাচনে বিএনপিকে অংশ নেওয়ার এবং অসাংবিধানিক নিয়ম-নীতির বাইরে কোন প্রকার কাজ না করার আহ্বান জানান তিনি।
 
জাতীয় পার্টির (জেপি) নির্বাহী সম্পাদক সাদেক সিদ্দিকী বলেন, সাংবাদিকরা হলেন সমাজ ও রাষ্ট্রের আয়না। তাদের মাধ্যমেই সমাজ, রাষ্ট্র, সংবিধান নিয়মনীতি মেনে চলে এবং দেশ ভালভাবে চলে। তিনি আরো বলেন, আসুন আমরা গোলাম সারওয়ারের পথ অনুসরণ করে সমাজ ও রাষ্ট্র থেকে সন্ত্রাস-জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত উন্নত পরিবেশের আইনের শাসনের বাংলাদেশ গড়ি।
 
আলোচনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- তালুকদার মোহাম্মদ ইউনুস এমপি, আওয়ামী লীগ নেতা বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, আওয়ামী লীগ নেতা আ স ম মোস্তফা কামাল, আওয়ামী লীগ উপ কমিটির সদস্য ইদ্রিস মল্লিক, মুফতি মাসুম বিল্লাহ নাফিয়ী, যুবলীগ নেতা আনিসুর রহমান খোকন, মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের সাধারণ সম্পাদক রোকনউদ্দিন পাঠান, স্বাধীনতা পরিষদের সাধারণ সম্পাদক মো. ফজলুল হক, জাসদ নেতা হুমায়ুন কবির প্রমুখ। 
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৫ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩৩
যোহর১১:৫১
আসর৪:১২
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৫:৪৮সূর্যাস্ত - ০৫:৫০