রাজনীতি | The Daily Ittefaq

মারমুখী অবস্থানে আওয়ামী লীগের দুই মনোনয়ন প্রত্যাশীর সমর্থকরা

মারমুখী অবস্থানে আওয়ামী লীগের দুই মনোনয়ন প্রত্যাশীর সমর্থকরা
পিরোজপুর অফিস১২ সেপ্টেম্বর, ২০১৮ ইং ২১:০১ মিঃ
মারমুখী অবস্থানে আওয়ামী লীগের দুই মনোনয়ন প্রত্যাশীর সমর্থকরা
ফাইল ছবি
আওয়ামী লীগের দুই মনোনয়ন প্রত্যাশীর সমর্থকদের মধ্যে মিছিল, পাল্টা মিছিল, ইটপাটকেল নিক্ষেপ, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনায় বুধবার সন্ধ্যার পর পিরোজপুর শহর উত্তপ্ত হয়ে উঠে। ঘটনার এক পক্ষে রয়েছে পিরোজপুরের পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সহ সভাপতি হাবিবুর রহমান মালেকের সমর্থকগণ। আর অন্য পক্ষে রয়েছে শেখ এ্যানী রহমানের সমর্থকরা। 
 
দুই দিন ধরে উভয় গ্রুপের মধ্যে উত্তেজনা ও মারমুখী পরিস্থিতি বিরাজ করায় শহরে পুলিশি তৎপরতা ও কড়া নিরাপত্তামূলক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। 
 
মঙ্গলবার রাতে শেখ এ্যানী রহমানের গাড়ি বহরে গুলিবর্ষণের ঘটনার পর উত্তপ্ত হয়ে উঠে শহর। এ ঘটনার প্রতিবাদে কর্মী-সমর্থকরা শহরে তাৎক্ষণিক মিছিল-সমাবেশ করে। এর প্রেক্ষিতে বুধবার বিকালে শহরের ক্লাব রোডে মেয়র সমর্থকরা মিছিল ও সমাবেশ করে। আর এ্যানী রহমান সমর্থকদের বিরুদ্ধে মেয়র সম্পর্কে আপত্তিকর মন্তব্যের প্রতিবাদ জানায়। 
 
সন্ধ্যার পর এ্যানী রহমানের সমর্থকরা পাল্টা মিছিল বের করলে দুই পক্ষ শহরের কেন্দ্রীয় মসজিদের মোড়ে লাঠিসোটা নিয়ে ধাওয়া-পাল্টা ধাওয়ায় লিপ্ত হয়।একপর্যায়ে ইটপাটকেল নিক্ষেপে এ্যানী রহমান সমর্থক সুইট সিকদারসহ ৩/৪ জন আহত হন বলে জানা যায়। 
 
এ্যানী রহমান ইত্তেফাককে জানান, আসন্ন নির্বাচনে পিরোজপুর-১ আসনে তার নির্বাচনী প্রচারণাকে বাঁধা দেওয়ার জন্য বিরোধী পক্ষ সন্ত্রাস সৃষ্টি করছে। এ সময় তিনি পুলিশের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ আনেন। 
 
এ ব্যাপারে পৌর মেয়র হাবিবুর রহমান মালেক বলেন, শেখ এ্যানী রহমান আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন না। তার সঙ্গে কোন বিরোধ নাই। তাকে দল মনোনয়ন দিলে আমরা তাকে সমর্থন দেবো। কিন্তু শহরের কিছু অখ্যাত লোক ঘোলাজলে মাছ শিকার করতে চায় তাকে সামনে রেখে। 
 
এ ব্যাপারে পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এস এম জিয়াউল হক জানান, বিকালে এক পক্ষের মিছিল-সমাবেশ করার খবর পুলিশের জানা থাকলেও সন্ধ্যার পর অপর পক্ষ হঠাৎ করে মিছিল বের করলে পরিস্থিতি কিছুটা উত্তপ্ত হয়। তবে পুলিশ কঠোর অবস্থান নিলে বর্তমানে শহরে শান্তিপূর্ণ অবস্থা বিরাজ করছে।  
 
ইত্তেফাক/জেডএইচ 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪