রাজনীতি | The Daily Ittefaq

‘মির্জা ফখরুলের জাতিসংঘ সফরের কারণে উৎকণ্ঠায় সরকার’

‘মির্জা ফখরুলের জাতিসংঘ সফরের কারণে উৎকণ্ঠায় সরকার’
ইত্তেফাক রিপোর্ট১৬ সেপ্টেম্বর, ২০১৮ ইং ১৯:৫০ মিঃ
‘মির্জা ফখরুলের জাতিসংঘ সফরের কারণে উৎকণ্ঠায় সরকার’
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জাতিসংঘ সফরের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উৎকণ্ঠায় আছেন বলে দাবি করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। 
 
তিনি বলেন, আমাদের মহাসচিব জাতিসংঘ সফরে যাওয়ায় প্রধানমন্ত্রী আঘাতপ্রাপ্ত হয়েছেন। আর সেই জন্য তিনি জাতিসংঘ সফর নিয়ে বিভিন্ন বক্তব্য দিচ্ছেন। জাতিসংঘ কি এমন কোনও সংস্থা যে তারা দাওয়াত না দিলে যাওয়া যাবে না? আসলে মূলত মহাসচিবের জাতিসংঘ সফরে সরকার উৎকণ্ঠায় আছেন।
 
রবিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস-চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী প্রমুখ উপস্থিত ছিলেন।
 
খন্দকার মোশাররফ বলেন, আমাদের মহাসচিব জাতিসংঘে গিয়েছিলেন। যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টেও গেছেন। নিশ্চয় সেটি কোনও না কোনোভাবে সরকারকে আঘাত করেছে। হয়তো এটি তার হতাশা ও উৎকণ্ঠার কারণ। তাই তিনি এ ধরনের কথা বলেছেন।
 
তিনি আরও বলেন, খালেদা জিয়াকে ছাড়া দেশে কখনও সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হবে না। তাই সবার কাছে গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচন করতে হলে তাকে মুক্তি দিতে হবে। আমরা পরিষ্কার করে বলতে চাই, মুক্ত খালেদা জিয়াকে নিয়ে তার নেতৃত্বে বিএনপি নির্বাচনে যাবে।
 
মোশাররফ হোসেন বলেন, সেপ্টেম্বর মাসের ১৫ দিনে বিএনপির নামে তিন হাজারের বেশি মামলায় আসামি করা হয়েছে দুই লাখের বেশি নেতাকর্মীকে। এই সময়ে গ্রেফতার করা হয়েছে প্রায় সাড়ে তিন হাজার নেতাকর্মীকে। এ সব মামলায় মৃত ব্যক্তিদেরও পুলিশ নাশকতা ও গোপন বৈঠক করতে দেখেছে। মূলত নির্বাচন থেকে বিএনপিকে বাইরে রাখতে এগুলো করছে সরকার।
 
ড.কামাল-মান্নার ঘোষণায় খুশি বিএনপি
 
জাতীয় ঐক্য প্রক্রিয়ার অংশ হিসেবে ড. কামাল হোসেনের গণফোরাম আর যুক্তফ্রন্টের মধ্যে এক ঐক্যের ঘোষণা নিয়ে মোশাররফ বলেন, এখন আমরা অত্যন্ত খুশি ও আশাবাদী। বিএনপি ও ২০ দলের বাইরে বিভিন্ন রাজনৈতিক দল, সংগঠন, ব্যক্তি আমাদের দাবির সঙ্গে একমত। এটি এখন শুধু না জাতীয় দাবিতে পরিণত হয়েছে।
 
জামায়াতকে ছাড়া বিএনপিকে জাতীয় ঐক্য করতে হবে বলে যুক্তফ্রন্টের বক্তব্যের বিষয়ে জানতে চাইলে মোশাররফ বলেন, এ কথা আমরা এখনও শুনিনি, আর তারা শনিবার যে দফাগুলো দিয়েছেন সেগুলো নিয়ে আমরা এখনও আলোচনা করিনি। আগে সেগুলো নিয়ে দলীয় ফোরামে বসবে, আলোচনা করাব তারপরে এটি নিয়ে মন্তব্য করব।
 
খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনে যাবেন কি না এমন প্রশ্নে মোশাররফ বলেন, আমরা আগেই বলেছি খালেদা জিয়াকে ছাড়া দেশে কখনও সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হবে না। তাই সবার কাছে গ্রহণযোগ্য, অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচন করতে হলে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।
 
আমরা পরিষ্কার করে বলতে চাই মুক্ত খালেদা জিয়াকে নিয়ে তার নেতৃত্বে বিএনপি নির্বাচনে যাবে।
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৩১
যোহর১১:৫২
আসর৪:১৫
মাগরিব৫:৫৯
এশা৭:১২
সূর্যোদয় - ৫:৪৬সূর্যাস্ত - ০৫:৫৪