রাজনীতি | The Daily Ittefaq

‘বিএনপি-জামায়াতের সঙ্গে সমঝোতা হতে দিবে না জাসদ’

‘বিএনপি-জামায়াতের সঙ্গে সমঝোতা হতে দিবে না জাসদ’
গাইবান্ধা প্রতিনিধি২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং ২২:১০ মিঃ
‘বিএনপি-জামায়াতের সঙ্গে সমঝোতা হতে দিবে না জাসদ’
জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিএনপি-জামায়াতের সঙ্গে আওয়ামী লীগের কোন ধরনের সমঝোতা হতে দিবে না জাসদ। জাসদ বিএনপি-জামায়াতকে আজীবন দেশের রাষ্ট্রীয় ক্ষমতার বাইরে রাখবে। 
একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে ১৪ দলের মনোনয়ন প্রত্যাশী জাসদ নেতা এসএম খাদেমুল ইসলাম খুদির সমর্থনে আজ শুক্রবার বিকালে গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার মীর হাইস্কুল মাঠে উপজেলা জাসদ আয়োজিত এক জনসভায় তিনি এ কথা বলেন।
 
ড. কামাল হোসেনকে উদ্দেশ করে তিনি আরও বলেন, তিনি (ড. কামাল) বলেছেন জামায়াত সঙ্গে থাকলে বিএনপির সঙ্গে কোন ঐক্য হবে না। কিন্তু বিএনপির দাবি নির্বাচনের আগে খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে। শেখ হাসিনার পদত্যাগ করতে হবে। সংসদ ভেঙে দিতে হবে। অসাংবাধিনিক সরকার র্নিদলীয় সরকার গঠন করতে। অপরদিকে, জাতীয় ঐক্য ফ্রন্ট আর যুক্তফ্রন্ট নেতা ড. কামাল হোসেনও বলেছেন পাঁচ দফা দাবি। এক নম্বর দাবি সকল রাজনৈতিক কর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মামলা তুলে নিতে হবে ও নির্বাচনের আগে নিঃশর্ত মুক্তি দিতে হবে। দুই নম্বর দাবি নির্বাচনের পর্যন্ত কোন রাজনৈতিক কর্মী গ্রেপ্তার করা যাবে না। তিন নম্বর দাবি ভোটের আগে শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে।  আর একটি হচ্ছে নির্বাচনের আগে অসাংবাধিনিক র্নিদলীয় সরকার গঠন করতে হবে। বিএনপি আর ড. কামাল হোসেনের দাবি হুবহুব এক। 
 
ইনু বলেন, আমি নিজে দায়িত্ব নিয়ে বলছি, একটা দাবিও জনগণের দাবি না, গণতন্ত্রের দাবি না। তাই কোন দাবিই মানা হবে না। 
 
উপজেলা জাসদ সাধারণ সম্পাদক হাফিজার রহমান বাদলের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন- কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ডা. একরাম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন রাংগা, ওবায়দুর রহমান চুন্নু, (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনে জাসদ মনোনয়ন প্রত্যাশী ও জাসদ কেন্দ্রীয় কমিটির বিজ্ঞান ও প্রযুক্তি বিয়ষক সম্পাদক এসএম খাদেমুল ইসলাম খুদি, গাইবান্ধা জেলা জাসদের সভাপতি শাহ শরিফুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক গোলাম মারুফ মনা প্রমুখ। 
 
ইত্তেফাক/এমআই
 
এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২৩ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৩
আসর৩:৪৯
মাগরিব৫:২৯
এশা৬:৪২
সূর্যোদয় - ৫:৫৯সূর্যাস্ত - ০৫:২৪