রাজনীতি | The Daily Ittefaq

বিএনপি রায় প্রত্যাখ্যান করায় আমরা হতাশ : হানিফ

বিএনপি রায় প্রত্যাখ্যান করায় আমরা হতাশ : হানিফ
বিশেষ প্রতিনিধি১১ অক্টোবর, ২০১৮ ইং ২১:০১ মিঃ
বিএনপি রায় প্রত্যাখ্যান করায় আমরা হতাশ : হানিফ
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ। ফাইল ছবি
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ২১ আগস্ট গ্রেনেড হামলার রায় প্রত্যাখ্যান আমাদের হতাশ করেছে। জাতির প্রত্যশা ছিল বিএনপি ক্ষমা প্রার্থনা করে সুষ্ঠু ধারার রাজনীতিতে ফিরে আসবে। কিন্তু সেটা না করে তারা ওই মিথ্যাচারের রাজনীতিতে থেকে গেলেন। এ হামলা ছিল কালেকটিভ প্রচেষ্টা। বিএনপি এটার দায় এড়াতে পারে না।
 
বৃহস্পতিবার রাজধানীর গুলশানের লেকশোর হোটেলে ‘২১ আগস্ট গ্রেনেড হামলার রায়: বিএনপির বৈধতা সংকট’ শীর্ষক গোলটেবিল বৈঠকে এসব কথা বলেন তিনি। সিটিজেন ফর রেসপনসিবল ডেমোক্রেসি এ বৈঠকের আয়াজন করে। 
 
বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমালোচনা করে হানিফ বলেন, পাকিস্তানের চর হিসেবে মুক্তিযুদ্ধে অংশ নিয়েছিলেন জিয়া। ৭৫’ এ বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে জিয়া পাকিস্তানের এজেন্ডা বাস্তবায়নে সমর্থ হন। মুক্তিযোদ্ধারা ছিল তার চোখের বিষ। তিনি ধরে ধরে মুক্তিযোদ্ধা অফিসারদের ফাঁসি দিয়েছিলেন। 
 
ড. আশিকুর রহমানের সঞ্চালনায় গোলটেবিলে বৈঠকে আরও বক্তব্য দেন অধ্যাপক মেসবাহ কামাল, মানবাধিকার কর্মী খুশি কবীর, সাংবাদিক সৈয়দ ইশতিয়াক রেজা, শ্যামল দত্ত, আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।
 
ইত্তেফাক/ইউবি
 
 

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪৩
যোহর১১:৪৪
আসর৩:৫০
মাগরিব৫:৩১
এশা৬:৪৩
সূর্যোদয় - ৫:৫৮সূর্যাস্ত - ০৫:২৬