বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

খালেদাকে মুক্ত করতে আইনি প্রক্রিয়ার বিকল্প নেই: হানিফ

আপডেট : ০৮ এপ্রিল ২০১৯, ২০:২১

আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, বিএনপি চেয়ারম্যান খালেদা জিয়াকে আইনি প্রক্রিয়ায়ই মুক্ত করতে হবে। এর বাইরে অন্য কোনো উপায় নেই। আন্দোলনের হুমকি দিয়ে লাভ হবে না। আইনি প্রক্রিয়ার বাইরে অন্য কোনো পথ খুঁজে লাভ হবে না। 

সোমবার বিকালে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের কাউন্সিল হলে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপ-কমিটি আয়োজিত ভবনের কর্মদক্ষতা ভিত্তিক অগ্নি সুরক্ষা: বর্তমান প্রেক্ষিত শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, খালেদা জিয়ার রোগ মুক্তি নয়, তার চিকিৎসা নিয়ে রাজনীতি করা বিএনপির মূল লক্ষ্য। তার প্যারোলে মুক্তির জন্য যদি আবেদন করা হয় তাহলে স্বরাষ্ট্রমন্ত্রণালয় পদক্ষেপ নেবে। 

হানিফ বলেন, বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হলো কারাগারে খালেদা জিয়ার কোনো সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে না, সুচিকিৎসা দেওয়া হচ্ছে না। যেহেতু খালেদা জিয়া সাবেক প্রধানমন্ত্রী তাই তিনি একজন সাজাপ্রাপ্ত আসামি হওয়া সত্ত্বেও সরকারের পক্ষ থেকে কারা কর্তৃপক্ষকে বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসার নির্দেশ দেওয়া হয়। বঙ্গবন্ধু মেডিকেলে এনে তার চিকিৎসা দেওয়া হচ্ছে। আসলে খালেদা জিয়ার রোগ মুক্তি চায় না বা সুস্থতা নয়, খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে রাজনীতি করাই বিএনপির মূল লক্ষ্য। খালেদা জিয়ার প্যারোলে মুক্তি নিয়ে কথা উঠেছে। যদিও খালেদা জিয়ার পক্ষ থেকে কোনো আবেদন করা হয়নি। 

আরো পড়ুন: অগ্নিনিরাপত্তা নিয়ে শিগগিরই বৈঠক ডাকা হবে

হানিফ বলেন, কারাগারে খালেদা জিয়া যে সুযোগ সুবিধা পাচ্ছেন একজন সাজাপ্রাপ্ত আসামি হিসেবে বিশ্বের কোথাও কেউ এতো সুবিধা পায় না। একজন সাজাপ্রাপ্ত আসামির চিকিৎসা হয় জেল কোড অনুযায়ী। কিন্ত খালেদা জিয়াকে আইন বহিঃর্ভূতভাবে সুযোগ সুবিধা দেওয়া হচ্ছে। একজন নিরাপরাধ ব্যক্তিকে খালেদা জিয়ার সঙ্গে জেলে থাকতে হচ্ছে, সেটারও অনুমতি দেওয়া হয়েছে। এরপরও বিএনপি রাজনীতি করছে। 

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. হোসেন মনসুরের সভাপতিত্বে সেমিনারে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, রাজউকের সাবেক চেয়ারম্যান নুরুল হুদা প্রমুখ।

ইত্তেফাক/এমআই