শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

যুদ্ধাপরাধী-স্বাধীনতা বিরোধীদের রুখতে সারাদেশে বিজয় মঞ্চ: নৌমন্ত্রী

আপডেট : ০৬ ডিসেম্বর ২০১৮, ১৮:০৩

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধী সকল অপশক্তির বিরুদ্ধে দেশবাসীকে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত করতে আগামী ১৬ ডিসেম্বর বিজয় দিবসে সকল জেলা ও উপজেলায় সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে ‘বিজয় মঞ্চ’ প্রতিষ্ঠা করা হবে।

মগবাজারস্থ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কার্যালয় চত্বরে বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে এ সব কথা বলেন, নৌপরিবহন মন্ত্রী ও সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদের আহ্বায়ক শাজাহান খান।

মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে যুদ্ধাপরাধী ও স্বাধীনতা বিরোধী অপশক্তিকে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে পরাজিত করার প্রত্যয়ে ১৬ ডিসেম্বর থেকে ২৮ ডিসেম্বর পর্যন্ত দেশব্যাপী ‘বিজয় মঞ্চ’ প্রতিষ্ঠা করার লক্ষ্যে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মিলিত মুক্তিযোদ্ধা সংসদ, সম্মিলিত সাংস্কৃতিক জোট, শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ, মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম সমন্বয় পরিষদ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

আগামী ১৬ ডিসেম্বর বিকাল ৩ টায় শাহবাগে বিজয় মঞ্চের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

আরও পড়ুন: ‘হিরোকে জিরো বানানো সহজ না, উচ্চ আদালতে যাচ্ছি’

সংবাদ সম্মেলনে শাজাহান খান বলেন, আগামী ১৬ থেকে ২৮ ডিসেম্বর প্রতিদিন বিকাল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত ‘বিজয় মঞ্চে’ আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সচেতনতার পাশাপাশি জামায়াত-রাজাকার-আলবদর যুদ্ধাপরাধী, পেট্রল বোমায় মানুষ হত্যাকারী ও তাদের সমর্থকদের ভোট না দেয়ারও আহ্বান জানানো হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সারাদেশে ‘বিজয় মঞ্চ’ প্রতিষ্ঠার লক্ষ্যে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুসকে আহ্বায়ক এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলীকে সদস্য সচিব করে ২৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। বাসস।

ইত্তেফাক/এমআই