ঢাকা বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮, ২৯ অগ্রহায়ণ ১৪২৫
২৩ °সে

মহাজোট প্রার্থীদের চূড়ান্ত মনোনয়নের চিঠি দিল আওয়ামী লীগ

মহাজোট প্রার্থীদের চূড়ান্ত মনোনয়নের চিঠি দিল আওয়ামী লীগ
তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুকে দেওয়া মনোনয়নের চিঠি। ছবি : ইত্তেফাক

জাতীয় নির্বাচনকে সামনে রেখে মহাজোট প্রার্থীদের চূড়ান্ত মনোনয়নের চিঠি দিয়েছে আওয়ামী লীগ। শুক্রবার বেলা ১১টার দিকে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে চিঠি দেওয়া হয়।

প্রার্থীদের হাতে চূড়ান্ত মনোনয়নের চিঠি তুলে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ দলের অন্য কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগ থেকে জোটের শরিকদের জন্য ৫৫ থেকে ৬০টি আসন ছেড়ে দেওয়া হয়েছে। এর মধ্যে জাতীয় পার্টি পাচ্ছে ৪০ থেকে ৪২টি আসন। ওয়ার্কাস পার্টি পেয়েছে ৫, জাতীয় সমাজতান্ত্রিক দল পেয়েছে তিনটি, তরিকত ফেডারেশন পেয়েছে দুটি, জাসদ আম্বিয়া-মঈনুদ্দিন খান বাদল পেয়েছে একটি, জাতীয় পার্টি (জেপি) পেয়েছে দুটি আসন। এদিকে যুক্তফ্রন্টকে তিনটি আসন ছেড়ে দেওয়া হয়েছে। জাতীয় পার্টি (জাপা) তাদের নিজস্ব লাঙল প্রতীক নিয়ে নির্বাচন করবে।

আরো পড়ুন : পটুয়াখালী-১ আসনে রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বাতিল

জাতীয় পার্টি-জেপি'র চেয়ারম্যান ও পানিসম্পদ মন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু পিরোজপুর-২ আসনে মনোনয়ন পেয়েছেন। ভাণ্ডারিয়া, কাউখালী ও ইন্দুরকানী উপজেলা নিয়ে পিরোজপুর-২ আসন। এছাড়া কুড়িগ্রাম-৪ আসন থেকে মনোনয়ন পেয়েছেন জাতীয় পার্টি-জেপি নেতা রুহুল আমিন।

ইত্তেফাক/ইউবি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৩ ডিসেম্বর, ২০১৮
আর্কাইভ
 
বেটা
ভার্সন