বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

হবিগঞ্জে ধানের শীষ পেলেন রেজা কিবরিয়া

আপডেট : ১০ ডিসেম্বর ২০১৮, ১৭:৫৭

হবিগঞ্জে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হয়েছে। সোমবার জেলা রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ প্রতীক বরাদ্দ দেন। হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনে জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে ধানের শীষ প্রতীক পেয়েছেন আওয়ামী লীগ দলীয় সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে গণফোরাম নেতা অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া।

প্রতীক পাওয়ার পর প্রতিক্রিয়ায় ড. রেজা কিবরিয়া বলেন, বাংলাদেশে আমাদের সবার একটি শৃংখলা বজায় রাখতে করতে হবে। দেশবাসীর সামনে একটি কঠিন পরীক্ষা। আমি মনে করি বাংলাদেশের মানুষ এ পরীক্ষা উত্তীর্ণ হবে। আমরা ইনশাআল্লাহ জয়ী হবো।

তিনি বলেন, 'নবীগঞ্জ-বাহুবলের সঙ্গে আমার রক্তের সম্পর্ক। অনেকে লন্ডনে থাকে কিন্তু তাতে রক্তের সম্পর্ক ছিন্ন হয় না। নবীগঞ্জ-বাহুবলের সঙ্গে আমারও সম্পর্ক আছে। আমি এলাকার মানুষের জন্য কাজ করবো। জনগণ এবং আল্লাহ সঙ্গে থাকলে কোন শক্তি নাই আমাকে পরাজিত করবে। জয়ের ব্যাপারে আমি অনেক আশাবাদী। নবীগঞ্জে আমার দাদার বাড়ি হলেও বাহুবলে আমার দাদির বাড়ি। কাজেই এখানে আমার প্রচুর আত্মীয় স্বজন আছে। কাজেই দুটি উপজেলার মানুষই আমার রক্তের সম্পর্কের।'

আরও পড়ুনঃ বিএনপি এখন নালিশী পার্টি: হানিফ

উল্লেখ্য, রবিবার বিভিন্ন মাধ্যমে প্রচারণা চালানো হয় ড. রেজা কিবরিয়া ধানের শীষ প্রতীক পাচ্ছেন না। এ নিয়ে অনেকের মাঝেই বিভ্রান্তি দেখা দেয়। অবশেষে সোমবার সকালে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে হাজির হয়ে নিজেই ধানের শীষ প্রতীক নেন ড. রেজা কিবরিয়া। পরে রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে বের হওয়ার সময় উপস্থিত বিএনপি নেতাকর্মীরা ধানের শীষ স্লোগান দিতে থাকে।

ইত্তেফাক/নূহু