শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শৈলকুপায় হাতুড়ি পেটায় শিশুসহ পাঁচজন ও সংঘর্ষে আহত ছয়

আপডেট : ২৬ মার্চ ২০১৯, ২১:৫৩

ভ্রাম্যমাণ প্রতিনিধি

ঝিনাইদহের শৈলকুপা উপজেলায় নির্বাচন পরবর্তী সহিংসতা ছড়িয়ে পড়েছে, হাতুড়ি পেটায় এক শিশুসহ পাঁচজন ও দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ছয়জন আহত হয়েছে। সোমবার রাতে উপজেলার গোবিন্দপুর গ্রামে হাতুড়ি পেটায় শিশুসহ পাঁচজন আহত হয়। গতকাল মঙ্গলবার সকালে রূপদা গ্রামে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ছয়জন আহত হয়েছে। আহতদের শৈলকুপা, ঝিনাইদহ সদর ও মাগুরা হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শৈলকুপা হাসপাতালে চিকিত্সাধীন গোবিন্দপুর গ্রামের কাজী তোয়াজ উদ্দিন অভিযোগ করেন, সোমবার রাত ১০টায় তাদের গ্রামের আনারস প্রতীকের কয়েকজন সমর্থক তাদের বাড়িতে হামলা করে। তারা তাকে ও তার ছেলে সাইদুর কাজী এবং নাতনী শিলাকে হাতুড়ি পেটায় আহত করে। তারা গ্রামের আরো দুই জনকে হাতুড়ি পেটায় আহত করে।

শৈলকুপা উপজেলার নিত্যানন্দপুর ইউনিয়নের চেয়ারম্যান ফারুক হোসেন বিশ্বাস জানান, মঙ্গলবার সকালে রূপদা গ্রামে আনারস ও নৌকা প্রতীক সমর্থকদের মধ্যে সংঘর্ষে ছয়জন আহত হয়েছে। তাদের ঝিনাইদহ ও  মাগুরা হাসপাতালে ভর্তি করা হয়েছে। শৈলকুপা থানার ওসি কাজী আয়ুবুর রহমান জানান, রূপদা গ্রামে সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি শান্ত করে। সেখানে পুলিশ মোতায়েন আছে। ধর্মপাড়া গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে দু’দল গ্রামবাসীর বিরোধ আছে। নির্বাচনে তারা নৌকা ও আনারস প্রতীক সমর্থনে বিভক্ত হয়। মঙ্গলবার সকালে এর জেরে ঢাল সরকি, লাঠিসোঁটা ও ইটপাটকেল নিয়ে মুখোমুখি হলে পুলিশ খবর পেয়ে সেখানে পৌঁছে পরিস্থিতি শান্ত করে। গোবিন্দপুর গ্রামের ঘটনা কেউ জানায়নি। সহিংসতার সাথে জড়িত থাকার অভিযোগে চারজনকে আটক করা হয়েছে। তিনি আরো বলেন, আধিপত্য বিস্তারের কারণে সহিংসতা হচ্ছে।

ঝিনাইদহের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান জানান, যারা অশান্তি সৃষ্টি করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কেউ ছাড় পাবে না।