বয়স্ক বিধবা প্রতিবন্ধী এবং মাতৃত্বকালীন ভাতা বঞ্চিত বাঘার চকরাজাপুরবাসী!
২১ এপ্রিল, ২০১৭ ইং
বাঘা (রাজশাহী) সংবাদদাতা

বাঘা উপজেলার নবগঠিত চকরাজাপুর ইউনিয়ন সরকারি নানাবিধ সুযোগ-সুবিধার মধ্যে চার প্রকার অনুদান থেকে বঞ্চিত রয়েছে। এর ফলে সংশ্লিষ্ট চেয়ারম্যান ও মেম্বাররা জনগণের বিভিন্ন প্রশ্নের সম্মুখীন হচ্ছেন। ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয় বাঘা উপজেলার সীমান্তবর্তী চরাঞ্চল নিয়ে গঠিত চকরাজাপুর ইউনিয়ন। প্রথম অবস্থায় প্রশাসক দিয়ে এই ইউনিয়নটি পরিচালিত হলেও ২০১৬ সালের ৪ জুন নির্বাচন পরবর্তী সময় থেকে এর দায়িত্ব পালন করে আসছেন সংশ্লিষ্ট চেয়ারম্যান ও মেম্বাররা।

চকরাজাপুর ইউনিয়নের চেয়ারম্যান আজিজুল আজম বলেন, বর্তমান সরকার যখন গ্রাম অঞ্চলের অসহায় মানুষদের ভাগ্য উন্নয়নের কথা চিন্তা করছে-তখন আমাদের নতুন ৭ নং ইউনিয়নের হতদরিদ্র মানুষগুলো- বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতা এবং মাতৃত্বকালীন ভাতা থেকে একেবারেই বঞ্চিত। তিনি এ বিষয়ে স্থানীয় সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলাম জানান, তিনটি ইউনিয়নের আংশিক এলাকা ভেঙে নতুন ইউনিয়ন গঠন করায় কিছুটা সমস্যার সৃষ্টি হয়েছে। এ জন্য আমরা স্থানীয় সরকার মন্ত্রণালয়ে চিঠি দিয়েছি। তবে চকরাজাপুর পাইনি-এ কথা ঠিক নয়, যে সব অনুদানের কথা বলা হয়েছে তা দেখভাল করে মহিলা বিষয়ক অধিদপ্তর। ইতোমধ্যে পুরাতন তিন ইউনিয়ন পাকুড়িয়া, গড়গড়ি ও মনিগ্রাম থেকে বরাদ্দ কেটে নতুন ইউনিয়ন চকরাজাপুরকে অংশ দেওয়া হয়েছে।

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২১ এপ্রিল, ২০১৮ ইং
ফজর৪:১৪
যোহর১১:৫৮
আসর৪:৩১
মাগরিব৬:২৫
এশা৭:৪১
সূর্যোদয় - ৫:৩৩সূর্যাস্ত - ০৬:২০
পড়ুন