সংবাদ সংক্ষেপ
২১ এপ্রিল, ২০১৭ ইং
বাঘায় অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ

বাঘা (রাজশাহী) সংবাদদাতা বাঘায় এক সপ্তার ব্যবধানে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ১৩ পরিবারের মধ্যে প্রথম দফায় দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে প্রাপ্ত তিন পরিবারকে আর্থিক অনুদান দেওয়া হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ১৩,৫০০ টাকার চেক, ৩০ কেজি চাল ও দুই বান্ডিল করে ঢেউটিন বিতরণ করা হয়। গত ১৩ এপ্রিল উপজেলার বাউসা ইউনিয়নের ঝিনা গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় সহির উদ্দিন, আব্দুল বারিক ও খালেক নামের তিন ব্যক্তির বাড়ি পুড়ে ব্যাপক ক্ষতি হয়। এর আগের দিন পাকুড়িয়া ইউনিয়নের সাহাপাড়া গ্রামে আগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হয় হোসেন ফরাজি ও মুক্তার আলীর। এ ছাড়াও ১১ এপ্রিল ক্ষতিগ্রস্ত হয় উপজেলার চকরাজাপুর ইউনিয়নের দাদুপুর গ্রামের আব্দুর রহমান, জামাল মোল্টলা ও ছালাম মোল্লা এবং সর্ব শেষ ১৭ এপ্রিল পাকুড়িয়া ইউনিয়নের গোকুলপুর গ্রামে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত হয় শরিফুল ইসলাম, সাদেক আলী, শফিকুল কাঞ্চন ও সায়রা বেওয়াসহ পাঁচটি পরিবার। এদের মধ্যে প্রথম দফায় বৃহস্পতিবার দুপুরে চকরাজাপুর ইউনিয়নের দাদুপুর গ্রামের আব্দুর রহমান, জামাল মোল্লা ও ছালাম মোল্লার হাতে ত্রাণ সামগ্রী তুলে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা হামিদুল ইসলাম। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বাঘা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা শফিউর রহমান শফি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ফরিদুল ইসলাম, চকরাজাপুর পরিষদের চেয়ারম্যান আজিজুল আলম,বাঘা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক নুরুজ্জামান প্রমুখ।

এতিম শিশু সুরক্ষায় গণমাধ্যমের ভূমিকা শীর্ষক আলোচনা সভা

আদিতমারী (লালমনিরহাট) সংবাদদাতা এতিম শিশু সুরক্ষা ও মর্যাদায় গণমাধ্যমের ভূমিকা শীর্ষক আলোচনা সভা গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়। ইসলামিক রিলিফ বাংলাদেশ লালমনিরহাটের আয়োজনে আদিতমারী ফিল্ড অফিস কার্যালয়ে আলোচনা সভায় জেলার কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন। উপজেলা স্বাবলম্বী নারী ফোরামের সভাপতি মুক্তা বেগমের সভাপতিত্বে ইসলামিক রিলিফ বাংলাদেশের কার্যক্রম, বাংলাদেশের এতিম শিশু পরিস্থিতি ও আমাদের করণীয় বিষয়ে বক্তব্য রাখেন, সংগঠনটির যোগাযোগ সমন্বয়কারী সফিউল আযম, জেলা প্রকল্প ব্যবস্থাপক মাহমুদুল আলম, সফল নারী উদ্দ্যোক্তা রওশন আরা রানু, জয়ীতা রেজিয়া খাতুন। এ সময় সাংবাদিকদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, সাংবাদিক আব্দুর রব সুজন, এস দিলীফ রায়, আবু হাসনাত রানা, মাজেদ মাসুদ প্রমুখ।

পলাশবাড়ীতে তথ্য অধিকার আইন বিষয়ক প্রশিক্ষণ

পলাশবাড়ী (গাইবান্ধা) সংবাদদাতা পলাশবাড়ী উপজেলা পরিষদ হলরুমে গতকাল বৃহস্পতিবার সকালে তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ তোফাজ্জল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তথ্য কমিশনের সাবেক যুগ্ম সচিব মো. আবুল হোসেন, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন তথ্য কমিশনের পরিচালক (প্রশিক্ষণ) ভূঁইয়া মো. আতাউর রহমান। প্রশিক্ষণে উপজেলা বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তাবৃন্দু, ইউপি সচিবগণ, পলাশবাড়ী প্রেসক্লাব ও রিপোর্টাস ইউনিটির সভাপতি সম্পাদকগণ, কলেজ ও উচ্চমাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ প্রশিক্ষণ কর্মসূচিতে অংশগ্রহণ করেন।

তেঁতুলিয়ায় পঞ্চগড় চিনিকলের কৃষক খামার দিবস পালন

তেঁতুলিয়া (পঞ্চগড়) সংবাদদাতা তেঁতুলিয়ায় পঞ্চগড় চিনিকলের (পচিক) আয়োজনে সাবজোনের আওতাধীন তেঁতুলিয়া ইউপি-র চিমনজোত ইক্ষু ব্লকে কৃষক খামার দিবস অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে খামার দিবস উপলক্ষে ইক্ষু চাষিদের নিয়ে এ দিবসটি পালিত হয়েছে। এ সময় আলোচনা সভায় সুগার মিলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ মো. শাহানুর রেজার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাবেক সংসদ ও কেন্দ্রিয় ইক্ষু চাষি সমিতির সভাপতি মো. মোজাহারুল হক প্রধান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মো. ফারুকী আযম জি.এম (কৃষি), শ্রী যগেশ্বর চৌধূরী ডিজিএম সম্প্রসারণ পঞ্চগড়, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী মাহামুদুর রহমান ডাবলু। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, তেঁতুলিয়া প্রেস ক্লাবের সভাপতি মো. সোহরাব আলী, মো. নজরুল ইসলাম। আলোচনা সভায় আখ চাষের ফলন বৃদ্ধির পাশাপাশি সাথি ফসল উত্পাদনে চাষিদের উত্সাহিত করে বক্তব্য রাখেন, পঞ্চগড় চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক শাহানুর রেজা, তেঁতুলিয়া সাবজোন-এর ডিএম সম্প্রসারন মো. আইয়ুব আলী, বিশিষ্ট আখ চাষি কাজী মিজানুর রহমান ও মো. জাকির হোসেন প্রমূখ।

ডোমারে ছাত্র-ছাত্রীদের মধ্যে বিনামূল্যের খাতা ও কলম বিতরণ

ডোমার (নীলফামারী) সংবাদদাতা ডোমার উপজেলার বোড়াগাড়ী দোলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বৃহস্পতিবার দুপুরে স্লিপ কার্যক্রমের আওতায় বিনামূল্যে ছাত্র-ছাত্রীদের ব্যবহারের জন্য খাতা ও কলম বিতরণ করেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক বসুনীয়া। বোড়াগাড়ী দোলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তানিয়া পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবিহা সুলতানা, সহকারী শিক্ষা কর্মকর্তা আব্দুস সামাদ, প্রেসক্লাব সভাপতি মোজাফ্ফর আলী, অনলাইন প্রেসক্লাব সভাপতি প্রভাষক আবু ফাত্তাহ্ কামাল (পাখি), ম্যানেজিং কমিটির সভাপতি রুহুল আমীন, শিক্ষক আসফাক সারোয়ার সিদ্দিকী, মনজুর মোর্শেদ কবির, আসাদুজ্জামান সাঈদ, ফেরদৌসি পারভীন প্রমুখ। ২৫০ জন ছাত্রছাত্রীদের মধ্যে কলম ও খাতা বিতরণ করা হয়।

বেলকুচিতে বিজ্ঞান মেলা সমাপ্ত

বেলকুচি (সিরাজগঞ্জ) সংবাদদাতা বেলকুচি উপজেলায় ৩৮তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০১৭ উদযাপন উপলক্ষে দুই দিনের বিজ্ঞান মেলার সমাপ্ত করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বিজ্ঞান মেলা ও বিজ্ঞান অলিম্পিয়াড উপলক্ষে আলোচনা সভা বিজ্ঞান প্রকল্প স্থাপন, বিজ্ঞান বিষয়ে বিতর্ক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। বিজ্ঞান মেলা উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সাইফুল হাসানের সভাপতিত্বে ও প্রকল্প বাস্তবায়ন অফিসার জাকির হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেলকুচি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী আকন্দ। এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সুলতানা রাজিয়া মিলন, বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ একেএম ইউসুফজী খান, সাধারণ সম্পাদক ফজলুল হক সরকার, বেলকুচি প্রেসক্লাবের সভাপতি আলহাজ গাজী সাইদুর রহমান, উপজেলা মাধ্যেমিক শিক্ষা অফিসার এসএম গোলাম রেজা প্রমুখ।

রায়গঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সম্পন্ন

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) সংবাদদাতা রায়গঞ্জ উপজেলা সদর বালিকা উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত দুই দিনব্যাপী বিজ্ঞান ও প্রযুক্তি মেলা সম্পন্ন হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকাল ৫টায় মেলা সম্পন্ন হয়। এর আগে দুপুরে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. ইকবাল আখতার। প্রধান অতিথি ছিলেন বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপ সচিব মো. সাইফুল্লাহিল আজম। বিশেষ অতিথি ছিলেন, সিনিয়র বৈজ্ঞানিক কর্মকর্তা ড. রঞ্জন কান্তি, সহকারী কমিশনার (ভূমি) মো. সোহেল মারুফ, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি ডা. ফরহাদ হোসেন, প্রধান শিক্ষক হাসান সরোয়ার্দী সরকার প্রমুখ। মেলায় ১২টি স্টল স্থান পায়। স্টলে উপজেলার বিভিন্ন স্কুলের বিজ্ঞান বিভাগের ছাত্র-ছাত্রীরা আধুনিক গ্রামীণ রূপকল্প, উন্নত শহরের মডেল, বায়ূ বিদ্যুত্ উত্পাদনের প্রকল্প, রোড সিগন্যাল, বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের পক্ষ থেকে পানি বিশুদ্ধকরণ ফিলটার, বায়োগ্যাস প্লান্ট, স্পিরুলিনা, বৈজ্ঞানিক পদ্ধতিতে তৈরি নিমের বিভিন্ন ভোগ্যপণ্য ও উপজেলা কৃষি অফিসের পক্ষ থেকে পরিবেশ বান্ধব ফসল উত্পাদন ও সংরক্ষণ বিষয়ে ডিসপ্লে করা হয়। পুরস্কার বিতরণ অনুষ্ঠানে উপজেলা কৃষি অফিসকে প্রথম, চান্দাইকোনা বহুমুখী উচ্চবিদ্যালয়কে দ্বিতীয় ও সলঙ্গা পাইলট বালিকা উচ্চবিদ্যালয়কে তৃতীয় স্থান ঘোষণা করে পুরস্কার প্রদান করা হয়।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ

গঙ্গাচড়া (রংপুর) সংবাদদাতা গঙ্গাচড়ায় গতকাল বৃহস্পতিবার অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ অর্থ ও ঢেউটিন প্রদান করা হয়। উপজেলার বেতগাড়ী ইউনিয়নের বেতগাড়ী রামনগর গ্রামের আবুল কালাম ও মমতাজ বেগমের ঘরবাড়ি গত ১৬ এপ্রিল অগ্নিকাণ্ডে পুড়ে যায়। রংপুরের জেলা প্রশাসক ওহেদুজ্জামান ক্ষতিগ্রস্তদের মাঝে নগদ ছয় হাজার টাকা ও এক বান করে ঢেউটিন প্রদান করেন। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা বাবুল চন্দ্র রায় উপস্থিত ছিলেন।

উপজেলা আওয়ামী লীগ সম্পাদকের মতবিনিময়

আদমদীঘি (বগুড়া) সংবাদদাতা সন্ধ্যায় আদমদীঘি প্রেসক্লাবে গত বুধবার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ সিরাজুল ইসলাম খান রাজু সাংবাদিকদের সঙ্গে এক মতবিনিময় সভার আয়োজন করেন। প্রেসক্লাবের সভাপতি হাফিজার রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় সিরজুল ইসলাম খান রাজু বলেন, সাংবাদিকরা জাতির বিবেক। তাদের লেখনির মাধ্যমে বর্তমার সরকারের উন্নয়ন কর্মকাণ্ড জনগণকে অবহিত করতে সহায়তা করবে। তিনি দলীয় নেতাকর্মীদের সকল দ্বিধা দ্বন্দ্ব ভুলে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। মতবিনিময় সভায় উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবু রেজা খান, যুবলীগের সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান জিল্লুর রহমান, কুন্দগ্রাম ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম বেলাল হোসেন, ছাতিয়ানগ্রাম ইউপি চেয়ারম্যান আব্দুল হক আবু, আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম, কৃষকলীগের সম্পাদক ফারুক হোসেন আঙ্গুর, আনোয়ার হোসাইন, ছাত্রলীগের সভাপতি সুমিনুল ইসলাম সুমন প্রমুখ।

পীরগঞ্জে দাখিলা হস্তান্তর ও প্রশিক্ষণ শুরু

পীরগঞ্জ (ঠাকুরগাঁও) সংবাদদাতা পীরগঞ্জ উপজেলার সীমান্তবর্তী শিরাইল গুচ্ছগ্রামের সুবিধাভোগীদের মাঝে খতিয়ান, ডিসিআর এবং দাখিলা হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক আব্দুল আওয়াল এসব দলিলপত্র হস্তান্তর করেন। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক আব্দুল আওয়াল, উপজেলা চেয়ারম্যান জিয়াউল ইসলাম জিয়া, ইউএনও এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আখতারুল ইসলাম, প্রান্তকথা’র প্রকাশক রেজওয়ানুল হক বিপ্লব, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিফুল ইসলাম প্রমুখ। এ ছাড়াও একইদিনে গুচ্ছগ্রামের সুবিধাভোগীদের ওরিয়েন্টেশন ও দক্ষতা উন্নয়ন বিষয়ক প্রশিক্ষণের উদ্বোধন করেন জেলা প্রশাসক আব্দুল আওয়াল। পল্লী উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধানে গুচ্ছগ্রামের ৩০টি পরিবারের ৬০ জন সদস্যকে ৫ দিনব্যাপী এ প্রশিক্ষণ দেওয়া হবে।

ঘোড়াঘাটে আনসার ভিডিপি’র সমাবেশ

ঘোড়াঘাট (দিনাজপুর) সংবাদদাতা গতকাল বুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদ সংলগ্ন ওসমানপুর বালিকা বিদ্যালয় হলরুমে উপজেলা আনসার ভিডিপি’র এক সমাবেশ উপজেলা নির্বাহী অফিসার মো. রাশেদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আনসার ভিডিপি রংপুর অঞ্চলের পরিচালক কাজী সাখাওয়াত হোসনে। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, আনসার ভিডিপি’র দিনাজপুর জেলা কমান্ডার আব্দুল মজিদ, ঘোড়াঘাট উপজেলা চেয়ারম্যান শাহ মো. শামীম হোসেন চৌধুরী, ভাইস চেয়ারম্যান আলমগীর হোসেন, বুলাকিপুর ইউপি চেয়ারম্যান মাহফুজার রহমান লাবু। সমাবেশে উপজেলার ১০০ জন পুরুষ ও ১০০ জন মহিলা আনসার ভিডিপি সদস্য-সদস্যার উপস্থিতি ঘটে। শেষে ভাল কাজের জন্য ১৫ জনকে পুরস্কার প্রদান করা হয়। অনুষ্ঠান পরিচালনা করেন পার্বতীপুর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাক ও ঘোড়াঘাট উপজেলার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফজিলা খাতুন।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২১ এপ্রিল, ২০১৮ ইং
ফজর৪:১৪
যোহর১১:৫৮
আসর৪:৩১
মাগরিব৬:২৫
এশা৭:৪১
সূর্যোদয় - ৫:৩৩সূর্যাস্ত - ০৬:২০
পড়ুন