ঠাকুরগাঁও হাসপাতালের অ্যাম্বুলেন্সের চাকা চুরি!
ঠাকুরগাঁও প্রতিনিধি২২ এপ্রিল, ২০১৭ ইং
ঠাকুরগাঁও হাসপাতালের অ্যাম্বুলেন্সের চাকা চুরি!
ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের সরকারি অ্যাম্বুলেন্সের চাকা চুরি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এতে দুর্ভোগে পড়েছেন অসহায় দুস্থ রোগীরা।

অনুসন্ধানে জানা গেছে, ঠাকুরগাঁও আধুনিক সদর হাসাতাল ১শ’ শয্যা বিশিষ্টি। কিন্তু হাসপাতালের দুটি অ্যামু্বলেন্সের মধ্যে একটি ফিটনেসহীন হয়ে বেশির ভাগ সময় পড়ে থাকে। অপরটি সচল থাকলেও সপ্তাহখানেক আগে দুর্বৃত্তরা অ্যাম্বুলেন্সের একটি চাকা চুরি করে নিয়ে গেছে। ফলে অ্যাম্বুলেন্সটি হাসপাতালের সামনে খোলা আকাশের নিচে পড়ে রয়েছে।

ঠাকুরগাঁও আাাধুনিক সদর হাসপাতালের সামনে প্রায় ১৫টি প্রাইভেট অ্যাম্বুলেন্সে রয়েছে। এই সকল অ্যাম্বুলেন্সের কতিপয় কর্মচারি নিজের ব্যবসা ভাল রাখার জন্য সরকারি হাসপাতালের অ্যাম্বুলেন্সের চাকা চুরি করেছে বলে একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে।

কিন্তু অ্যাম্বুলেন্সেটি কয়েক সপ্তাহ ধরে পড়ে থাকলেও হাসপাতাল কর্তৃপক্ষ আমলে নিচ্ছে না বলে সাধারণ রোগীরা অভিযোগ করেছেন।

শুক্রবার সকালে হাসপাতালে গিয়ে দেখা গেছে, সদর উপজেলার বেগুন বাড়ি এলাকার মানিক হোসেনের বাবা হূদরোগে আক্রান্ত। চিকিত্সক তার বাবাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করেছে। কিন্তু অ্যাম্বুলেন্সের অভাবে রোগীকে নিয়ে যেত বিলম্ব হচ্ছে। তাই বাধ্য হয়ে বেশি টাকা দিয়ে প্রাইভেট অ্যাম্বুলেন্স ভাড়া করে রংপুরের উদ্দেশ্যে রওনা দেন তিনি।

নাম প্রকাশ্যে অনুচ্ছিক প্রাইভেট অ্যামু্বলেন্সের এক ড্রাইভার জানান, সরকারি হাসপাতালের অ্যাম্বুলেন্সটির কেউ তদারকি করে না। দুই জন ড্রাইভার থাকলেও তারা নিয়মিত দায়িত্ব পালন না করে ব্যক্তিগত কাজে ব্যস্ত থাকেন।

ঠাকুরগাঁও সরকারি হাসপাতালে অ্যামু্বলেন্সের ড্রাইভার সাইফুল ইসলাম জানান, কে বা কারা অ্যাম্বুেলেন্সের চাকাটি চুরি করে নিয়ে গেছে তা জানা যায়নি। তবে কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মোসনেদারা বেগম জানান, অ্যাম্বুলেন্সের চাকাটি পাওয়া গেছে। দ্রুত মেরামতের ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২২ এপ্রিল, ২০১৮ ইং
ফজর৪:১৩
যোহর১১:৫৮
আসর৪:৩১
মাগরিব৬:২৬
এশা৭:৪২
সূর্যোদয় - ৫:৩২সূর্যাস্ত - ০৬:২১
পড়ুন