দিনাজপুরের দুই উপজেলায় ৯ কোটি টাকা ব্যয়ে রাস্তার কাজ শুরু
২১ জুন, ২০১৭ ইং
g দিনাজপুর অফিস

দিনাজপুর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে ৯ কোটি টাকা ব্যয়ে জেলার নবাবগঞ্জ ও হাকিমপুর উপজেলার ১৬ কিলোমিটার কাঁচা রাস্তা পাকাকরণের কাজ শুরু করা হয়েছে।

দিনাজপুর এলজিইডির সহকারী প্রকৌশলী রেজাউল করিম জানান, ১৫ জুন জেলার নবাবগঞ্জ উপজেলার গোপালগঞ্জ হতে বিনোদনগর পর্যন্ত ৮ কিলোমিটার কাঁচা রাস্তা পাকাকরণের কাজ উদ্বোধন করেন জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক। এই রাস্তা নির্মাণে ব্যয় নির্ধারণ করা হয়েছে সাড়ে ৪ কোটি টাকা। ২৫ মে দরপত্র আহ্বানের মাধ্যমে রাস্তা নির্মানের জন্য ঠিকাদার নিয়োগ করা হয়।

 নিয়োজিত ঠিকাদারকে ১২ মাস সময়ের মধ্যে রাস্তা নির্মাণের কাজ সম্পন্ন করার সময়সীমা বেধে দেয়া হয়েছে। গ্রামীণ পর্যায়ে উন্নতমানের প্রযুক্তি ব্যবহারে যুগোপযোগীভাবে রাস্তাটি নির্মাণ শুরু করা হয়েছে। নরম মাটি উত্তোলন করে বালু পাইলিং, খোয়া ও পাথর দিয়ে কার্পেটিংয়ের কাজ সম্পন্ন করা হবে। ৮ কিলোমিটার দীর্ঘ রাস্তা ১৬ ফুট প্রস্থ পাকা রাস্তা নির্মাণ করে জনসাধারণের চলাচলের উপযোগী করা হবে। রাস্তার উভয় পার্শ্বে ৩ ফুট করে ৬ ফুট কাঁচা রাস্তা স্লোপিংসহ নির্মাণ সম্পন্ন করা হবে।

একই প্রকল্পের আওতায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সাড়ে ৪ কোটি টাকা ব্যয়ে হাকিমপুর উপজেলার বোয়ালদার গ্রামের মধ্যে ছাতিনালী পর্যন্ত ৮ দশমিক ১২ কিলোমিটার রাস্তা নির্মাণ কাজ শুরু করা হবে। আগামী অর্থ বছরে ৩০ জুনের মধ্যে নির্মাণ কাজ সম্পন্ন করে জনসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করা হবে।

দিনাজপুর ৬ আসনের জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক জানান, তার নিজের নামে বরাদ্দকৃত অর্থে ২টি উপজেলার ১৬ দশমিক  ১২ কিলোমিটার রাস্তা ৯ কোটি টাকা ব্যয়ে নির্মাণ কাজ শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে তার নির্বাচিত এলাকার সকল কাঁচা রাস্তা পাকাকরণের আওতায় নিয়ে আসা হবে। রাস্তাগুলো পাকা হলে এই এলাকার জনসাধারণের যোগাযোগ ব্যবস্থা বৃদ্ধি পাবে।

 

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২১ জুন, ২০১৮ ইং
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬
পড়ুন