চাটমোহর-বড়াইগ্রাম সড়ক খানাখন্দে ভরা, যানবাহনসহ যাত্রীদের দুর্ভোগ
চাটমোহর (পাবনা) সংবাদদাতা১৩ সেপ্টেম্বর, ২০১৭ ইং
চাটমোহর-বড়াইগ্রাম সড়ক খানাখন্দে ভরা, যানবাহনসহ যাত্রীদের দুর্ভোগ
প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা

চাটমোহর-বড়াইগ্রাম সড়কটি দীর্ঘদিন সংস্কার না করায় সড়কটির বেহাল অবস্থা। গুরুত্বপূর্ণ এই রাস্তাটির বিভিন্ন জায়গায় বিটুমিন, কার্পেটিংয়ের পাথর, খোয়া উঠে গিয়ে বড় বড় খানা-খন্দকের সৃষ্টি হয়েছে। যার কারণে প্রতিনিয়ত ঘটছে প্রাণহানিসহ নানা দুর্ঘটনা। তবুও নজর নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

জানা গেছে, চাটমোহরের ধরইল, হরিপুর, গোপালপুর ও বড়াইগ্রামের জোনাইল, বাগডোব, লক্ষ্মীকোলসহ কয়েকটি চিহ্নিত স্থানে রাস্তা ভেঙে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। অভিযোগ উঠেছে, সড়কটি পাকাকরণের সময় পর্যাপ্ত পরিমাণ বালি, ইটের খোয়া, বিটুমিন, পিস ও নিম্নমানের উপকরণ দিয়ে কাজ করার ফলে অল্পদিনেই এ অবস্থার সৃষ্টি হয়েছে।

চাটমোহর, ভাঙ্গুড়া ও ফরিদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগী রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নিতে হলে এ সড়ক দিয়েই নেওয়া হয়। রাস্তাটির বেহাল দশার কারণে রোগী নিয়ে অ্যাম্বুলেন্স দ্রুত যেতে পারছে না। চাটমোহর থেকে হরিপুরবাসী ধুলাউড়ি হয়ে ঘুরে যাতায়াত করছেন। চাটমোহর বাস টার্মিনাল থেকে জোনাইল হয়ে লক্ষ্মীকোল বাজার পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার রাস্তাটি বিভিন্ন অংশে ভেঙে হাজারো ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। অসংখ্য গর্তের কারণে যাত্রীবাহী বাস-ট্রাক, সিএনজি, নছিমন-করিমন মোটরসাইকেলসহ বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করতে গিয়ে নানা বিড়ম্বনায় পড়ছে। 

চাটমোহর উপজেলার হরিপুর ইউপি চেয়ারম্যান মো. মকবুল হোসেন বলেন, রাস্তাটির এই বেহাল দশা আজ প্রায় দীর্ঘ ১০ বছর যাবত্। বহুবার স্থানীয় এমপি ও সংশ্লিষ্ট দপ্তরে বলা হয়েছে। কিন্তু কোনো কাজ হচ্ছে না। সড়কটি দিয়ে রাজধানী ঢাকা, নাটোর, রাজশাহীসহ বিভিন্ন স্থানে যাত্রীবাহী বাস চলাচল করতে গিয়ে দুর্ভোগের মধ্যে পড়েছে।

চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স চালক মো. আব্দুস সোবহান বলেন, রোগীদের নিয়ে খানা-খন্দপূর্ণ সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে চরম সমস্যায় পড়তে হচ্ছে। ঝাঁকুনিতে রোগীরা আরো অসুস্থ হয়ে পড়েছে। দ্রুত রাস্তাটি সংস্কার করা প্রয়োজন। এলাকাবাসী অবহেলিত সড়কটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট বিভাগের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ সেপ্টেম্বর, ২০১৭ ইং
ফজর৪:২৮
যোহর১১:৫৫
আসর৪:২১
মাগরিব৬:০৮
এশা৭:২১
সূর্যোদয় - ৫:৪৪সূর্যাস্ত - ০৬:০৩
পড়ুন