রাবিতে টিআইবি-গোল্ড বাংলাদেশ বিতর্ক প্রতিযোগিতা শুরু
১৩ সেপ্টেম্বর, ২০১৭ ইং
g রাবি সংবাদদাতা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শুরু হয়েছে টিআইবি-গোল্ড বাংলাদেশ ৩য় জাতীয় বিতর্ক প্রতিযোগিতা। আগামী ২৮ সেপ্টেম্বর আন্তর্জাতিক তথ্য জানার অধিকার দিবসকে সামনে রেখে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের সৌজন্যে তিন দিনব্যাপী এই প্রতিযোগিতার আয়োজন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় গ্রুপ অব লিবারেল ডিবেটারস।

প্রতিযোগিতায় সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয় ও স্নাতকোত্তর কলেজ থেকে ৩২টি দল অংশগ্রহণ করছে।

গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের ডিনস্ কমপ্লেক্সে এ প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান। পরে সেখান থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রা ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ডিনস কমপ্লেক্সের সম্মেলন কক্ষে তথ্য অধিকার আইন বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

গোল্ড বাংলাদেশের সভাপতি সোহরাব হোসেনের সভাপতিত্বে এ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন তথ্য কমিশনের প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. গোলাম রহমান। এতে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা, রাজশাহী মহানগর সচেতন নাগরিক কমিটির সভাপতি অধ্যাপক মো. আব্দুস সালাম, টিআইবি’র পরিচালক ড. রিজওয়ান-উল-আলম প্রমুখ।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, ‘বিদ্বান আর শিক্ষিত ব্যক্তি কখনোই এক নয়। বিদ্বান ব্যক্তির কথা আর আচরণে তিনি কতটা শিক্ষিত তা প্রকাশ পায়। বিতর্কে অংশগ্রহণের মাধ্যমে বিতার্কিকরা তাদের জ্ঞানকে শাণিত করবে। তাদের কথায় তত্ত্ব, নতুন নতুন তথ্য আর জ্ঞান থাকবে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ সেপ্টেম্বর, ২০১৭ ইং
ফজর৪:২৮
যোহর১১:৫৫
আসর৪:২১
মাগরিব৬:০৮
এশা৭:২১
সূর্যোদয় - ৫:৪৪সূর্যাস্ত - ০৬:০৩
পড়ুন