মজুরি কমিশনের দাবিতে নাটোর ও নর্থ বেঙ্গল সুগার মিলে গেটমিটিং
১৯ অক্টোবর, ২০১৭ ইং

g নাটোর প্রতিনিধি

অবিলম্বে জাতীয় মজুরি কমিশন ঘোষণা, ‘অবৈধভাবে গঠিত’ আপত্কালীন গেটআপ ও সাশ্রয় নীতিমালা বাতিলসহ ১৯ দফা বাস্তবায়নের দাবিতে বুধবার নাটোর চিনিকলে এক গেট মিটিং ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। চিনিকল শ্রমিক কর্মচারী ইউনিয়নের উদ্যোগে কেন্দ্রীয় সেকত্টর করপোরেশন ফেডারেশনের কর্মসূচি অনুযায়ী এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিবিএ সভাপতি মো. হাবিবুল্লাহ। সভায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সহ-সভাপতি আব্দুল জলিল পান্না, সহ-সভাপতি শরিফুল ইসলাম, যুগ্ম সম্পাদক আব্দুল কুদ্দুস ও অর্থ সম্পাদক মোকাম্মেল হোসেন।

বক্তারা অবিলম্বে মজুুরী কমিশন ঘোষণাসহ অন্যান্য দাবি বাস্তবায়নের জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।

লালপুর (নাটোর) সংবাদদাতা জানান, জাতীয় মজুরি কমিশন ২০১৫ ঘোষণা ও বাস্তবায়নের দাবিতে বুধবার সকালে গেটমিটিং ও বিক্ষোভ করেছে নাটোরের লালপুর উপজেলার নর্থ বেঙ্গল সুগার মিলের শ্রমিক-কর্মচারীরা। সেক্টর কর্পোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশন সমন্বয়ের ডাকে নর্থ বেঙ্গল সুগার মিলস কর্মচারী ইউনিয়ন (সিবিএ) এ কর্মসূচির আয়োজন করে।  মিলের প্রশাসন ভবন চত্বরে সিবিএ সভাপতি আব্দুল হাইয়ের সভাপতিত্বে গেটমিটিংয়ে বক্তব্য রাখেন সিবিএ সাধারণ সম্পাদক ওমর আলী, সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ, অর্থ সম্পাদক সাখাওয়াত্ হোসেন, ধর্ম ও ক্রীড়া সম্পাদক দেলোয়ার হোসেন পিন্টু, সাবেক সভাপতি খায়রুল বাসার ভাদু, সাইদুর রহমান, আবু তাহের প্রমুখ।

বক্তারা বলেন, ২০১৫ সালে পে-কমিশন বাস্তবায়ন হলেও অদ্যাবধি মজুরি কমিশন ঘোষণা হয়নি। ফলে বর্তমান দুর্মূল্যের বাজারে নিজেদের খাপ খাওয়াতে না পেরে মানবেতর জীবনযাপন করছেন শ্রমিকরা। তারা অবিলম্বে মজুরি কমিশন ঘোষণা ও বাস্তবায়নের দাবি জানান।

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৯ অক্টোবর, ২০১৮ ইং
ফজর৪:৪২
যোহর১১:৪৪
আসর৩:৫২
মাগরিব৫:৩৩
এশা৬:৪৪
সূর্যোদয় - ৫:৫৭সূর্যাস্ত - ০৫:২৮
পড়ুন