সারাদেশে বিএনপির বিক্ষোভ-সমাবেশ
১১ ফেব্রুয়ারী, ২০১৮ ইং
সারাদেশে বিএনপির বিক্ষোভ-সমাবেশ
g ইত্তেফাক ডেস্ক

দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে রায়ের প্রতিবাদে শনিবারও সারাদেশে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ করেছে দলীয় নেতা-কর্মীরা। ইত্তেফাক প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর।

রাজশাহী: জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের কারাদণ্ডের প্রতিবাদে নগরীতে বিক্ষোভ সমাবেশ কর্মসূচি পালন করেছে রাজশাহী মহানগর বিএনপি। শনিবার বেলা সাড়ে ১১টা থেকে প্রায় ঘণ্টাব্যাপী নগরীর মালোপাড়া এলাকায় মহানগর বিএনপির কার্যালয়ের সামেন এ কর্মসূচি পালন করে তারা। এদিকে বিক্ষোভ সমাবেশ শেষে চলে যাওয়ার সময় নগরীর কাদিরগঞ্জ এলাকায় ঝটিকা মিছিল করেছে মহানগর ছাত্রদলের নেতাকর্মীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টা থেকে মহানগর বিএনপির নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকে। বেলা সাড়ে ১১টার দিকে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এ সময় বিএনপি নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনের রাস্তায় বসে পড়ে এবং সেখানেই সমাবেশ কর্মসূচি পালন করে। এ সময় রাস্তার দুই পাশে পুলিশ অবস্থান নিয়ে সমাবেশ ঘিরে রাখে।

রাজশাহী সিটি মেয়র ও মহানগর বিএনপির সভাপতি মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে সমাবেশে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা, সাবেক সিটি মেয়র ও সংসদ সদস্য মিজানুর রহমান মিনু, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক শফিকুল হক মিলন প্রমুখ বক্তব্য রাখেন।

অন্যদিকে সমাবেশ শেষে ছাত্রদলের নেতাকর্মীরা নগরীর কাদিরগঞ্জ এলাকায় ঝটিকা মিছিল বের করে। সমাবেশ থেকে বের হয়ে মালোপাড়া মোড় থেকে তারা মিছিল শুরু করে। মিছিল নিয়ে তারা কাদিরগঞ্জ মোড়ে গিয়ে শেষ করে। বিক্ষোভ মিছিল থেকে খালেদা জিয়ার মুক্তির দাবি ছাড়াও সরকারের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেওয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জ: কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বেলা ১১টার দিকে শহরের পাঠানপাড়ায় দলীয় কার্যালয়ের সামনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেষ্টনির মধ্যে শান্তিপূর্ণভাবে এ কর্মসূচি পালন করা হয়। চাঁপাইনবাবগঞ্জ সদর ও পৌর বিএনপি এবং অঙ্গসংগঠনসমূহের ব্যানারে আয়েজিত সমাবেশে বক্তব্য দেন- জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সেক্রেটারি অ্যাডভোকেট নূরুল ইসলাম সেন্টু, জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক ফারুক হোসেন, পৌর ছাত্রদলের সভাপতি মীম ফজলে আজিম প্রমুখ। বক্তারা অবিলম্বে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি দাবি করেন।

জয়পুরহাট:দ্বিতীয় দিনের বিক্ষোভ সমাবেশ পুলিশি বাধার মুখে দলীয় কার্যালয়ে পালন করে জেলা বিএনপি। বিকেল সাড়ে তিনটায় বিএনপি অফিস চত্বরে বিক্ষোভ সমাবেশ হয়। এ সময় অফিসের বাইরে বিপুল সংখ্যক পুলিশ অবস্থান নেয়। বিক্ষোভ সমাবেশে পুলিশি বাধার প্রতিবাদ জানানো হয় এবং রায় প্রত্যাখ্যান করে অবিলম্বে তাদের নেত্রীর মুক্তি দাবি করেন নেতা-কর্মীরা। 

চাটমোহর (পাবনা):চাটমোহর উপজেলা ও পৌর বিএনপির দু’গ্রুপের প্রতিবাদ সভা পুলিশি বেষ্টনিতে অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি কে এম আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে শাহী মসজিদ মোড়ে প্রতিবাদ সভায় বক্তব্য দেন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান হাসাদুল ইসলাম হীরা, সাবেক পৌর মেয়র প্রফেসর আব্দুল মান্নান, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আব্দুর রহিম কালু প্রমুখ। অপরদিকে জিয়া সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি হাসানুল ইসলাম রাজার নেতৃত্বাধীন বিএনপির অপর অংশ স্থানীয় সেন্ট্রি সিকিউরিটি ট্রেনিং সেন্টারে প্রতিবাদ সভা করে। বক্তব্য দেন উপজেলা বিএনপির সিঃ সহ-সভাপতি অধ্যক্ষ মাহমুদুল আলম, লিখন বিশ্বাস, আবু হানিফ, লিটন বিশ্বাস প্রমুখ।

ঠাকুরগাঁও:বেলা সাড়ে ১১টায় জেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে পুলিশের বাধার মুখে বিক্ষোভ করেন নেতা-কর্মীরা। বিএনপির নেতা-কর্মীরা শহরের দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করতে চাইলে পুলিশ বাধা দেয়। এসময় পুলিশ নেতা-কর্মীদের ঘিরে রাখে।

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১১ ফেব্রুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:১৭
যোহর১২:১৩
আসর৪:১৫
মাগরিব৫:৫৫
এশা৭:০৮
সূর্যোদয় - ৬:৩৪সূর্যাস্ত - ০৫:৫০
পড়ুন