সারাদেশে বিএনপির অবস্থান ধর্মঘট
১৪ ফেব্রুয়ারী, ২০১৮ ইং
সারাদেশে বিএনপির অবস্থান ধর্মঘট

ইত্তেফাক ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাজার প্রতিবাদে মঙ্গলবার সারাদেশে অবস্থান ধর্মঘট পালন করেছে দলের নেতা-কর্মীরা। ইত্তেফাক প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর।

বগুড়ায় কর্মসূচিতে পুলিশের বাধা

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শহরের নবাববাড়ি সড়কে জেলা বিএনপি কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করে নেতা-কর্মীরা। এ সময় সভাপতির বক্তব্য দেন বগুড়া জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম।

কর্মসূচিতে নেতৃবৃন্দের মধ্যে অংশ নেন চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু, কেন্দ্রীয় সদস্য জয়নাল আবেদীন চাঁন, মোহাম্মাদ শোকরানা, লাভলী রহমান, আলী আজগর হেনা প্রমুখ। অবস্থান কর্মসূচি শুরুর আগেই বিএনপি কার্যালয়ের উভয় পাশে কাঁটাতারের বেরিকেড দিয়ে যানবাহন ও মানুষ চলাচল বন্ধ করে দেয় পুলিশ।

গাইবান্ধায় দলীয় কার্যালয়ের

সামনে অবস্থান ধর্মঘট

গাইবান্ধা জেলা বিএনপির উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে অবস্থান ধর্মঘট অনুষ্ঠিত হয়। অবস্থান ধর্মঘট চলাকালে শহর বিএনপির সভাপতি শহীদুজ্জামান শহীদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাবেক এমপি সাইফুল আলম সাজা, জেলা বিএনপি নেতা আব্দুল মোন্নাফ আলমগীর, মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান সরকার, আলমগীর সাদুল্যা দুদু প্রমুখ। বক্তারা সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে মিথ্যা মামলায় গ্রেফতারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অবিলম্বে খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি ও তারেক রহমানসহ সারাদেশের নেতা-কর্মীদের নামে হয়রানিমূলক মিথ্যা মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানান।

পাবনায় মহিলা দলের

অবস্থান কর্মসূচি

পাবনায় অবস্থান  কর্মসূচি পালন করেছে জাতীয়তাবাদী মহিলা দল পাবনা জেলা শাখা। বেলা ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত স্থানীয় কেন্দ্রীয় শহীদ মিনারে তারা এই অবস্থান কর্মসূচি পালন করেন। এ সময় বক্তব্য দেন জেলা মহিলা দলের সভানেত্রী মাহফুজা করিম বিনু, সাধারণ সম্পাদক শামীম আরা মুন্নি, সহ-সভানেত্রী হাজারী লুত্ফুন্নাহার, সাংগঠনিক সম্পাদক ফারহানা পারভীন প্রমুখ।বক্তারা বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাদণ্ড দেওয়া হয়েছে দাবি করে তার নিঃশর্ত মুক্তির দাবি জানান। একইসাথে চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শিমুল বিশ্বাসের মুক্তির দাবি জানানো হয় কর্মসূচি থেকে। এতে মহিলা দলের শতাধিক নেতা-কর্মী অংশ নেন।

ঠাকুরগাঁওয়ে অবস্থান

ধর্মঘট পালিত

ঠাকুরগাঁও প্রেসক্লাব চত্বরে এ অবস্থান ধর্মঘট পালন করে বিএনপি। এসময় বক্তব্য রাখেন জেলা বিএনপির সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান তৈমুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান পয়গাম আলী, সাংগঠনিক সম্পাদক জাফরুল্লাহ, জেলা মহিলা দলের সভাপতি ফুরাতুন নাহার প্যারিস, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল হামিদ, জেলা যুবদলের সভাপতি মাহেবুল্লাহ চৌধুরী আবু নূর প্রমুখ।

নাটোরে সংবাদ সম্মেলন

নাটোরে বিএনপির সকল শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মকাণ্ডে পুলিশের অগণতান্ত্রিক আচরণের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে জেলা বিএনপি। জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন জেলা বিএনপির নেতারা। জেলা বিএনপি নেতাদের অভিযোগ- পুলিশ শুধু নেতা-কর্মীদের আটক করেই ক্ষান্ত হয়নি জেলার বিভিন্ন নেতা-কর্মীদের বাসায় বাসায় তল্লাশির নামে পরিবারের সদস্যদের সঙ্গে খারাপ এবং অমানবিক আচরণ করেছে। অকথ্য ভাষায় গালিগালাজ এবং লাঞ্ছিত করেছে পরিবারের সদস্যদের।

তাড়াশে অবস্থান ধর্মঘট

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা বিএনপির সভাপতি খন্দকার সেলিম জাহাঙ্গীরের নেতৃত্বে জিকেএস চত্বরে এ কর্মসূচি পালিত হয়। এ সময় উপস্থিত ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক খন্দকার আব্দুল বারিক, সেচ্ছাসেবক দলের আহ্বায়ক ফরহাদ আলী, ছাত্রদলের সাধারণ সম্পাদক মিলন খান, সাংগঠনিক সম্পাদক শুকুর মির্জা প্রমুখ। এ ছাড়াও উপজেলা ছাত্রদল, যুবদল, শ্রমিকদলসহ অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা অবস্থান ধর্মঘটে অংশ নেন।

চাটমোহরে অবস্থান

কর্মসূচি পালিত

স্থানীয় জিরো পয়েন্টে উপজেলা ও পৌর বিএনপির আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য, উপজেলা সভাপতি ও সাবেক এমপি কে এম আনোয়ারুল ইসলাম, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মো. হাসাদুল ইসলাম হীরা, পৌর বিএনপির সভাপতি এ এম জাকারিয়া প্রমুখ।

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৪ ফেব্রুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:১৬
যোহর১২:১৩
আসর৪:১৭
মাগরিব৫:৫৭
এশা৭:১০
সূর্যোদয় - ৬:৩২সূর্যাস্ত - ০৫:৫২
পড়ুন