পেট্রোবাংলার অধিনে ৪৭ জন নিয়োগ দেবে পিজিসিএল
শেখর দেব১৮ জানুয়ারী, ২০১৭ ইং
পেট্রোবাংলার অধিনে ৪৭ জন নিয়োগ দেবে পিজিসিএল
যে পদগুলোতে আবেদন করা যাবে

বিজ্ঞপ্তি অনুযায়ী নবম গ্রেডের সহকারী প্রকৌশলী পদে মেকানিক্যাল ইঞ্জিনিয়ার  নিয়োগ দেওয়া হবে ৬জন, মেটেরিয়াল অ্যান্ড মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ার ১জন, কেমিক্যাল ইঞ্জিনিয়ার  পদে ১জন, সিভিল ইঞ্জিনিয়ার পদে ৩জন, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ার পদে ২জন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ার পদে ১জন, এবং ইন্ডাস্ট্রিয়াল প্রোডাকশন ইঞ্জিনিয়ার পদে ১জনসহ মোট ১৫ জনকে ওই পদে নিয়োগ দেওয়া হবে। এ ছাড়াও উপসহকারী প্রকৌশলী পদে মেকানিক্যাল, সিভিল, ইলেকট্রিক্যাল, পাওয়ার বা অটোমোবাইল এবং ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ার ১২ জন, সহকারী কর্মকর্তা (হিসাব ক্যাডার) পদে ছয়জন, কম্পিউটার অপারেটর কাম অফিস অ্যাসিস্ট্যান্ট পদে ছয়জন, জুনিয়র টেকনিশিয়ান পদে ৮ জনসহ সর্বমোট ৪৭ জন বাংলাদেশি নাগরিদের নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি।

প্রার্থীদের যে যোগ্যতা দরকার

বিজ্ঞপ্তিতে মোট ৫ ধরনের পদে নিয়োগের কথা উল্লেখ করা হয়েছে। এখানে আলাদা আলাদা পদের জন্য আলাদা আলাদা যোগ্যতার প্রয়োজন হবে। প্রার্থীদের পদমর্যাদা অনুযায়ী অষ্টম শ্রেণি পাস থেকে সংশ্লিষ্ট বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং ডিগ্রির অধিকারী হতে হবে। তবে সহকারী প্রকৌশলী পদের জন্য ৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ডিগ্রিধারীরাও আবেদন করতে পারবেন। কম্পিউটার অপারেটর কাম অফিস অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের  কম্পিউটার প্রশিক্ষণের পাশাপাশি কম্পিউটারে টাইপ-এ প্রতি মিনিটে ইংরেজিতে ৩০ ও শব্দ বাংলায় ২৫ শব্দ টাইপ করার দক্ষতা থাকতে হবে।

বয়স সীমা ও বেতন

সকল পদের আবেদনের জন্য প্রার্থীদের বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে। উল্লেখিত পদমর্যাদা অনুযায়ী সংশ্লিষ্ট গ্রেডের প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ৯ হাজার ৩’শ থেকে ৫৩ হাজার ৬০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া

প্রার্থীরা টেলিটকের ওয়েবসাইট (www.pgcl.teletalk.com.bd) এবং পশ্চিমাঞ্চল গ্যাস কোম্পানির (পিজিসিএল) ওয়েবসাইট (www.pgcl.org.bd) থেকে অনলাইনে নিবন্ধন করার মাধ্যমে আবেদন করতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লেখিত নির্দেশনা অনুযায়ী আবেদন শেষে টেলিটকের প্রিপেইড নম্বর থেকে পরীক্ষার ফি হিসেবে ৩’শ টাকা জমা দিতে হবে। এ ক্ষেত্রেও বিজ্ঞপ্তিতে উল্লেখিত নিয়ম অনুসরণ করতে হবে।

যে বিষয়ে সতর্ক থাকতে হবে

আবেদনের সকল অংশ পূরণ করে দাখিল করা হলেও পরীক্ষার ফি জমা না দেওয়া পর্যন্ত আবেদনপত্র কোনো অবস্থাতেই গ্রহণ করা হবে না। প্রবেশপত্র প্রাপ্তির বিষয়টি http://pgcl.teletalk.com.bd অথবা PGCL Website: www.pgcl.org.bd ওয়েবসাইটে বা প্রার্থীর মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে যথাসময়ে জানিয়ে দেওয়া হবে। অনলাইনে আবেদনপত্রে প্রার্থীর প্রদত্ত মোবাইল ফোনে পরীক্ষা সংক্রান্ত যাবতীয় যোগাযোগ সম্পন্ন করা হবে বিধায় উক্ত নম্বরটি সার্বক্ষণিক সচল রাখা, এসএমএস রিড করা ও প্রাপ্ত নির্দেশনা তাত্ক্ষণিকভাবে করা বাঞ্চনীয়। ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে প্রার্থীর রোল নম্বর ও প্রবেশপত্র ডাউনলোড ও প্রিন্ট করে নিতে হবে প্রার্থীকেই। প্রবেশপত্রটি লিখিত ও মৌখিক পরীক্ষার সময় অবশ্যই সঙ্গে আনতে হবে।

মোবাইল এসএমএসের মাধ্যমে যা করতে হবে

শুধুমাত্র টেলিটক প্রিপেইড মোবাইল ব্যবহারকারীরাই নিম্নলিখিত এসএমএস পদ্ধতিতে আবেদন করতে পারবেন। প্রথম এসএমএস করতে হবে PGCL User ID and Send to 16222 ফিরতি এসএমএসে Applicant’s Name, TK 300 will be charged as application fee. পরবর্তী নির্দেশনা অনুযায়ী ধাপগুলো পূরণ করতে হবে। User ID জানা থাকলে PGCL Help UserUser ID and Send to 16222 উদাহারণ :PGCL Help User ABCDEF and Send to 16222। PIN Number জানা থাকলে PGCL Help PIN PIN No and Send to 16222।  উদাহারণ : PGCL Help PIN 123456 and Send to 16222।

আরও যে যোগ্যতা দরকার

প্রার্থীগণদের লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীগণকে মৌখিক পরীক্ষার সময় আবেদন ফরমে বর্ণিত সকল তথ্যের স্বপক্ষে দলিলাদি / মূল সনদপত্র উপস্থাপন করতে হবে এবং দলিলাদির মূল সনদ পত্রের একসেট সত্যায়িত কপি জমা প্রদান করতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে প্রার্থীর বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছর এবং মুক্তিযোদ্ধার সন্তান ও প্রতিবন্ধীদের ক্ষেত্রে ৩২ বছর।

 

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
১৮ জানুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:২৩
যোহর১২:০৯
আসর৩:৫৯
মাগরিব৫:৩৮
এশা৬:৫৪
সূর্যোদয় - ৬:৪২সূর্যাস্ত - ০৫:৩৩
পড়ুন