ঢাকা শনিবার, ১৯ জানুয়ারি ২০১৯, ৬ মাঘ ১৪২৫
২৩ °সে

প্রথম ছুটির দিনে জমলো বাণিজ্য মেলা

প্রথম ছুটির  দিনে জমলো  বাণিজ্য মেলা
গতকাল ছুটির দিনে বাণিজ্য মেলায় ক্রেতা-দর্শনার্থীদের ভিড় দেখা যায় —ইত্তেফাক

গত বুধবার থেকে শুরু হয়েছে ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা। সব স্টল ও প্যাভিলিয়ন পুরোপুরি প্রস্তুত না হলেও গতকাল শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনে জমে উঠে বাণিজ্য মেলা। তবে বেচা-বিক্রি কম। ক্রেতার চেয়ে দর্শনার্থীর সংখ্যাই বেশি। এক স্টল থেকে অন্য স্টলে পছন্দের পণ্য ঘুরে ঘুরে দেখছেন তারা। কোন পণ্যে কি ধরনের ছাড় দেওয়া হয়েছে, পণ্যের গুণগত মান সম্পর্কে খোঁজ-খবর নিচ্ছেন তারা। আর ক্রেতা দেখা মাত্রই দোকানিরা তাদের সামনে পণ্যের গুণাগুন তুলে ধরতে মরিয়া। গতকাল মেলা প্রাঙ্গণ ঘুরে এমন চিত্র চোখে পড়ে।

মেলার মূল ফটক দিয়ে ঢোকার পর প্রথম সারিতেই রয়েছে ডেলটা ফার্নিচারের প্যাভিলিয়ন। প্যাভিলিয়নটিতে গিয়ে দেখা যায়, এখনও তাদের সাজসজ্জার কাজ সম্পন্ন হয়নি। বিক্রেতারা জানান, আজকের মধ্যে সব কাজ শেষ করবেন। এরই মধ্যে অনেক দর্শনার্থী আসছেন, দেখছেন ও মূল্যছাড়ের খোঁজ-খবর নিচ্ছেন।

মেলা প্রাঙ্গণ ঘুরে দেখা যায়, অর্ধশতাধিক স্টল ও প্যাভিলিয়ন এখানো অপ্রস্তুত রয়েছে। তবুও দর্শনার্থীদের অভাব নেই। সকাল থেকে দর্শনার্থীদের তেমন উপস্থিতি না থাকলেও জুমার নামাজের পর থেকে মেলায় আসতে শুরু করেন দর্শনার্থীরা। বিদেশি প্যাভিলিয়নগুলোতে এখনো নির্মাণ কাজ চলছে। দেশি প্রতিষ্ঠানগুলোর প্যাভিলিয়নে সাজগোজের কাজ চলছে। আর সব স্টল, প্যাভিলিয়নে সব ধরনের পণ্য এখন পর্যন্ত প্রদর্শন করা সম্ভব হয়নি। তবে অনেকে পণ্য সাজিয়ে ফেলেছেন। বিশেষ করে, শীতের পোশাকের অর্ধশতাধিক স্টল বসেছে এবারের মেলায়। এসব স্টলগুলোতে বেচা-বিক্রিও শুরু হয়ে গেছে।

সপরিবারে মিরপুর থেকে মেলায় ঘুরতে আসা সিদ্দিকুর রহমান জানান, ছুটির দিনটা কাজে লাগাতে মেলায় ঘুরতে এসেছি। ঘুরাও হলো, পণ্যের খোঁজ-খবরও নেওয়া হলো। তবে মেলায় এসে দেখলাম, এখনো অনেক স্টল ও প্যাভিলিয়ন প্রস্তুত হয়নি।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ জানুয়ারি, ২০১৯
আর্কাইভ
 
বেটা
ভার্সন