১৪ জনকে কারাদণ্ড ভ্রাম্যমাণ আদালতের
লাইসেন্সবিহীন গাড়ি চালনা ও বিআরটিএ অফিসে দালালি
বিশেষ প্রতিনিধি২০ ফেব্রুয়ারী, ২০১৭ ইং
গতকাল রবিবার রাজধানীতে লাইসেন্সবিহীন গাড়ি চালনা ও বিআরটিএ অফিসে দালালির অভিযোগে ১৪ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ৯৬টি মামলায় আদায় করা হয়েছে ১ লাখ ৫৯ হাজার ৩শ’ টাকা। বিষয়টি নিশ্চিত করেছেন বিআরটিএ’র পরিচালক (এনফোর্সমেন্ট) নাজমুল আহসান মজুমদার।

তিনি জানান, গতকাল  সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত বিআরটিএ’র ৪টি ভ্রাম্যমাণ আদালত রাজধানী ঢাকার শাহবাগ, কলেজ গেইট, আগারগাঁও ও কুর্মিটোলা এলাকায় অভিযান চালায়। নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজিত হাওলাদার-এর নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত মহানগরীর কুর্মিটোলা এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মোটরযান আইনের বিভিন্ন অনিয়মের অভিযোগে ২৩টি মামলায় ৬০ হাজার ৭’শ টাকা জরিমানা আদায় করে।

এছাড়া ড্রাইভিং লাইসেন্সবিহীন গাড়ি চালনার অপরাধের ৩টি মামলায় লিটন, স্বপন, মতি মিয়া নামে তিন গাড়িচালককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়। একই আদালত বলাকা পরিবহনের ১টি বাসের ফিটনেস না থাকার অপরাধে উক্ত বাসটিকে ডাম্পিং স্টেশনে প্রেরণ করেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুস সালামের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত মহানগরীর আগারগাঁও এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মোটরযান আইনের বিভিন্ন অনিয়মের অভিযোগে ৩৩টি মামলায় ৪৮ হাজার ৪শ’ টাকা জরিমানা করেছে। একই আদালত বিআরটিএ ঢাকা মেট্রো সার্কেল-১, মিরপুর এ অভিযান পরিচালনা করে বিআরটিএ অফিসে দালালির অভিযোগে ৫টি মামলায় দুলাল, স্বপন, সজিব, শেখ মিলন ও সাকিব নামে ৫ জন দালালের প্রত্যেককে ১ মাস করে কারাদণ্ড প্রদান করে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মুনিবুর রহমানের নেতৃত্বে মহানগরীর কলেজ গেট এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মোটরযান আইনের বিভিন্ন অনিয়মের অভিযোগে ২১টি মামলায় ২৬ হাজার টাকা জরিমানা আদায় এবং লাইসেন্সবিহীন গাড়ি চালনার অপরাধের ৫টি মামলায় বিল্লাল হোসেন, ফারুক, হারুন মিয়া, আব্দুল খালেক ও কামাল সাউদ নামে ৫ গাড়ি চালককে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জোহরা খাতুনের নেতৃত্বে একটি ভ্রাম্যমাণ আদালত মহানগরীর শাহবাগ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে মোটরযান আইনের বিভিন্ন অনিয়মের অভিযোগে ১৯টি মামলায় ২৪ হাজার ২শ’ টাকা জরিমানা আদায় এবং ড্রাইভিং লাইসেন্সবিহীন গাড়ি চালনার অপরাধের ১টি মামলায় ফরিদ নামে একজন গাড়ি চালককে ১৫ দিন কারাদণ্ড প্রদান করে।

এই পাতার আরো খবর -
সর্বশেষ
সর্বাধিক পঠিত
facebook-recent-activity
২০ ফেব্রুয়ারী, ২০১৮ ইং
ফজর৫:১২
যোহর১২:১৩
আসর৪:২০
মাগরিব৬:০০
এশা৭:১৩
সূর্যোদয় - ৬:২৮সূর্যাস্ত - ০৫:৫৫
পড়ুন