সিরাজুল ইসলাম, রফিকুন নবী ও আইনুন নিশাত পেলেন শেলটেক পদক
ইত্তেফাক রিপোর্ট০৫ নভেম্বর, ২০১৭ ইং
সিরাজুল ইসলাম, রফিকুন নবী ও আইনুন নিশাত পেলেন শেলটেক পদক

শেলটেক পদকে ভূষিত হলেন তিন ভুবনের তিন ব্যক্তিত্ব। পদকপ্রাপ্তরা হলেন— চিত্রশিল্পী অধ্যাপক রফিকুন নবী (২০১৫) পানিসম্পদ ও জলবায়ু পরিবর্তন বিশেষজ্ঞ অধ্যাপক ড. আইনুন নিশাত (২০১৬) ও ইমেরিটাস প্রফেসর সিরাজুল ইসলাম চৌধুরী (২০১৭)।

গতকাল শনিবার রাজধানীর পান্থপথের শেলটেক টাওয়ারে শেলটেক লাউঞ্জে আনুষ্ঠানিকভাবে গত তিন বছরের শেলটেক পদক প্রাপ্তদের হাতে পদক তুলে দেয়া হয়। বরেণ্য তিন গুণীর হাতে পদক ও দুই লাখ টাকার চেক তুলে দেন শেলটেকের চেয়ারম্যান প্রকৌশলী কুতুবউদ্দিন আহমেদ। এ সময় শেলটেকের ব্যবস্থাপনা পরিচালক ড. তৌফিক এম সেরাজসহ অন্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পদক প্রাপ্তির অনুভূতি প্রকাশ করে ইমেরিটাস প্রফেসর সিরাজুল ইসলাম চৌধুরী বলেন, ‘দেশের অনেক কিছু হচ্ছে, কিন্তু সঠিক জ্ঞান চর্চা হচ্ছে না। চরম সংকটে জ্ঞান চর্চা। আর এ কারণে মানুষের মধ্যে মূল্যবোধ কমে যাচ্ছে।

রফিকুন নবী বলেন, শেলটেক একটি মর্যাদাসম্পন্ন পদক। এর আগে যে সব গুণীজন পদক পেয়েছেন তাদের পাশে আমার নামটি যুক্ত হওয়ায় আমি নিজেকে নিয়ে গর্ব বোধ করছি।

ড. আইনুন নিশাত বলেন, দেশের মানুষ নানা সমস্যায় জর্জরিত। কিন্তু অনেক নীতি-নির্ধারক তা জানেন না বা জানলেও করণীয় সম্পর্কে ধারণা নেই। কুতুবউদ্দিন আহমেদ বলেন, ‘গুণী ব্যক্তিদের সম্মাননা দিয়ে মূলত আমরাই সম্মানিত হচ্ছি। ’

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৫ নভেম্বর, ২০১৭ ইং
ফজর৪:৫০
যোহর১১:৪৩
আসর৩:৪২
মাগরিব৫:২১
এশা৬:৩৫
সূর্যোদয় - ৬:০৭সূর্যাস্ত - ০৫:১৬
পড়ুন