উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বিশেষ মহল সক্রিয় রয়েছে —স্থানীয় সরকার মন্ত্রী
বিশেষ প্রতিনিধি০৫ নভেম্বর, ২০১৭ ইং
উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বিশেষ মহল সক্রিয় রয়েছে —স্থানীয় সরকার মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, দেশের ক্রমবর্ধমান উন্নয়ন ও অগ্রগতিকে বাধাগ্রস্ত করতে একটি বিশেষ মহল সক্রিয় রয়েছে। জঙ্গিবাদ, সন্ত্রাসী কর্মকাণ্ড ও নানা কূটকৌশলের মাধ্যমে তারা দেশকে অস্থিতিশীল করতে চায়। গতকাল শনিবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ-এর উদ্যোগে আয়োজিত ‘৪৬তম জাতীয় সমবায় দিবস ২০১৭’ উদযাপন ও জাতীয় সমবায় পুরস্কার ২০১৫ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আরো বলেন, সমবায়ের শক্তি ব্যবহার করেই দেশে অর্থনৈতিক উন্নয়ন ত্বরান্বিত করার পাশাপাশি সমাজ থেকে অনাচার ও কলুষ দূর করা সম্ভব। সেই সঙ্গে সন্ত্রাস-জঙ্গিবাদের মতো দেশবিরোধী চক্রের মোকাবিলায়ও সমবায় হাতিয়ার হতে পারে।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, সমবায়ের মাধ্যমে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে ৮ লাখ ২৬ হাজার ৭২৮ জন লোকের কর্মসংস্থান হয়েছে।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পের আওতায় সারাদেশে এ পর্যন্ত ৫৭ হাজার ১৪৫টি সমবায়ী সংগঠন সৃষ্টি করে হতদরিদ্র মানুষের দারিদ্র্য বিমোচন করার উদ্যোগ নেয়া হয়েছে।

এলজিআরডি প্রতিমন্ত্রী মোঃ মসিউর রহমান রাঙ্গা কোটি সমবায়ীদের উত্পাদনমুখী সমবায়ের মাধ্যমে দেশের উন্নয়নে কাজ করার আহ্বান জানান। এর আগে গতকাল সকালে তিনি মত্স্য ভবন মোড় থেকে সমবায়ীদের নিয়ে এক বর্ণাঢ্য শোভাযাত্রায় নেতৃত্ব দেন।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৫ নভেম্বর, ২০১৮ ইং
ফজর৪:৫০
যোহর১১:৪৩
আসর৩:৪২
মাগরিব৫:২১
এশা৬:৩৫
সূর্যোদয় - ৬:০৭সূর্যাস্ত - ০৫:১৬
পড়ুন