সাত ব্যক্তি ও প্রতিষ্ঠান পেল ডেইলি স্টার আইসিটি পুরস্কার
২৯ ডিসেম্বর, ২০১৭ ইং
রাজধানীর লা-মেরিডিয়ান হোটেলে গত বুধবার অনুষ্ঠিত হয়েছে ‘দ্য ডেইলি স্টার আইসিটি অ্যাওয়ার্ডস ২০১৭’ এর ক্যাটাগরি ঘোষণা ও পুুরস্কার বিতরণী অনুষ্ঠান। এতে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। বিশেষ অতিথি ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

‘আইসিটি সলিউশন প্রোভাইডার অব দ্য ইয়ার ২০১৭ (ইন্টারন্যাশনাল মার্কেট ফোকাস)’ ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে ‘ব্রিয়ান স্টেশন টোয়েন্টি থ্রি’ নামক প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুরস্কার গ্রহণ করেন মো. রাইসূল কবির। ‘আইসিটি সলিউশন প্রোভাইডার অব দ্য ইয়ার ২০১৭ (লোকাল মার্কেট ফোকাস)’ ক্যাটাগরিতে পুরস্কৃত হয়েছে ‘লিডস কর্পোরেশন লি.’। এই ক্যাটাগরির পুরস্কার গ্রহণ করেন শেখ আবদুর রাজ্জাক।  ‘আইসিটি ই-বিজনেস অব দ্য ইয়ার ২০১৭’ ক্যাটাগরিতে পুরস্কৃত হয়েছে ‘চালডাল ডটকম’ নামক অনলাইন মার্কেট প্লেস। এই পুরস্কার গ্রহণ করেন জিয়া আশরাফ। ‘আইসিটি স্টার্টআপ অব দ্য ইয়ার ২০১৭’ ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছে ‘সেবা এক্সওয়াইজেড’ ও ‘পাঠাও’। ‘সেবা এক্সওয়াইজেড’ -এর পুরস্কার গ্রহণ করেন প্রতিষ্ঠানটির সিইও আদনান ইমতিয়াজ হালিম এবং ‘পাঠাও’-এর পুরস্কার গ্রহণ করেন ইলিয়াস হোসাইন। ‘আইসিটি বিজনেস পার্সন অব দ্য ইয়ার ২০১৭’ ক্যাটাগরিতে পুরস্কৃত হয়েছে ‘রিভ সিস্টেমস’। এই পুরস্কার গ্রহণ করেন প্রতিষ্ঠানটির সিইও এম রেজাউল হোসাইন। এছাড়া আইসিটি পাইনিয়র ক্যাটাগরিতে পুরস্কৃত করা হয় ‘আইবিসিএস প্রিমেক্স সফটওয়্যার (বাংলাদেশ) লি.’কে। এই পুরস্কার গ্রহণ করেন প্রতিষ্ঠানটির পরিচালক এ তৌহিদ।

অনুষ্ঠানে লা-মেরিডিয়ান ঢাকা’র জেনারেল ম্যানেজার কনস্টান্টিনোস এস গ্যাব্রিয়েল, ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সেলিম আর এফ হুসেন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) সভাপতি মোস্তাফা জব্বার এবং দ্য ডেইলি স্টারের সম্পাদক ও প্রকাশক মাহফুজ আনাম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির আগত অতিথিদের জন্য ভিডিও বার্তা পাঠান। অনুষ্ঠানটি মাইক্রোসফট বাংলাদেশ, ব্র্যাক ব্যাংক ও বেসিস-এর সহযোগিতায় অনুষ্ঠিত হয়।—প্রেস বিজ্ঞপ্তি

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২৯ নভেম্বর, ২০১৮ ইং
ফজর৫:১৮
যোহর১২:০১
আসর৩:৪৫
মাগরিব৫:২৪
এশা৬:৪২
সূর্যোদয় - ৬:৩৮সূর্যাস্ত - ০৫:১৯
পড়ুন