উত্তরায় মহিলা ও শিশু ডায়াবেটিস হাসপাতাল
ইত্তেফাক রিপোর্ট১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
নারী উন্নয়নকে সর্বাধিক গুরুত্ব দিয়ে সরকারের সকল উন্নয়ন কার্যক্রম পরিচালিত হচ্ছে। ইতোমধ্যে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় নারীর ক্ষমতায়নে বড় বড় প্রকল্প গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় নারী ও শিশুদের সুচিকিত্সা নিশ্চিত করতে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবং বাংলাদেশ ডায়াবেটিক সমিতি যৌথভাবে ঢাকার সেগুন বাগিচায় একটি মহিলা ও শিশু ডায়াবেটিক হাসপাতাল স্থাপন করেছে। উত্তরাবাসির সুবিধার্থে উত্তরায়ও একটি মহিলা ও শিশু ডায়াবেটিক হাসপাতাল স্থাপন করা হলো বলে জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

গতকাল বুধবার সকালে রাজধানীর উত্তরায় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে নির্মিত ‘৫০ শয্যা বিশিষ্ট মহিলা ও শিশু ডায়াবেটিস, এন্ডোক্রিন ও ম্যাটবলিক হাসপাতাল’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ডায়াবেটিক নীরব ব্যাধি। যে কোনো বয়সের মানুষ এ রোগে আক্রান্ত হতে পারে। এ ক্ষেত্রে সচেতনতার কোনো বিকল্প নাই। তাই ডায়াবেটিকে আক্রান্ত ব্যক্তিকে নিয়মতান্ত্রিকভাবে খাওয়া-দাওয়াসহ চলাফেরা করতে হয়। আমাদের দেশে নারী ও শিশুরা ডায়াবেটিক রোগের ঝুঁকিতে রয়েছে। যে কারণে নতুন এই হাসপাতালের উদ্বোধন করা হলো বলে জানান তিনি।

বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক এ কে আজাদ খান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নাছিমা বেগম, মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক কাজী রওশন আক্তার, বাংলাদেশ ডায়াবেটিক সমিতির মহাসচিব মোহাম্মদ সাইফউদ্দিন, বাংলাদেশ ডায়াবেটিক সমিতির প্রধান নির্বাহী কর্মকর্তা এন এইচ এন ডা. এম এ সামাদ প্রমুখ।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ইং
ফজর৪:২৮
যোহর১১:৫৫
আসর৪:২১
মাগরিব৬:০৮
এশা৭:২১
সূর্যোদয় - ৫:৪৪সূর্যাস্ত - ০৬:০৩
পড়ুন