শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রাণ জাতীয় আচার প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

আপডেট : ১৫ ফেব্রুয়ারি ২০১৯, ২১:৫৭

১৯তম প্রাণ জাতীয় আচার প্রতিযোগিতা-২০১৮ এর বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। ২০১৮ সালের ‘বর্ষসেরা আচার’ বানিয়ে ঢাকার মোহাম্মদপুরের নওরীন আহসান জিতেছেন দুই লাখ টাকা পুরস্কার। প্রতিযোগিতার জন্য সারাদেশ থেকে ৩,৭৯৬ জন প্রতিযোগী ৭,৮৯২টি আচার পাঠায়। গতকাল শুক্রবার সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রাণ জাতীয় আচার প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। প্রাণ-আরএফএল গ্রুপের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী আহসান খান চৌধুরী, পরিচালক (কর্পোরেট ফাইন্যান্স) উজমা চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক ইলিয়াছ মৃধা ও চ্যানেল আই’র নির্বাহী পরিচালক ইসরারুল হকসহ সারাদেশ থেকে আগত প্রতিযোগিরা এসময় উপস্থিত ছিলেন।

প্রতিযোগীতায় টক বিভাগে ১ম, ২য় ও ৩য় হন যথাক্রমে চট্টগ্রামের নূরী মুসাইয়াদাহ, ঢাকার শাবানা ও নারায়ণগঞ্জের আফিয়া আজিজা। মিষ্টি বিভাগে ১ম, ২য় ও ৩য় হন যথাক্রমে যশোরের সৈয়দা আসমা, ঢাকার রাফেজা রশীদ ও টাঙ্গাইলের ছালমা মালেক। ঝাল বিভাগে ১ম, ২য় ও ৩য় হয়েছেন যথাক্রমে বরিশালের আবিদা সুলতানা, ঢাকার শারমিন জামান ও খুলনার মর্জিনা খানম। অন্যান্য বিভাগে ১ম, ২য় ও ৩য় হয়েছেন যথাক্রমে ঢাকার ফারজানা আফরিন, লায়লা ইয়াসমিন ও খুলনার অপরূপা।

প্রতিটি বিভাগের প্রথমস্থান অধিকারীকে পঞ্চাশ হাজার টাকা, দ্বিতীয়কে ওয়াশিং মেশিন এবং তৃতীয়কে মাইক্রোওয়েভ ওভেন পুরস্কার হিসাবে দেওয়া হয়। গার্হস্থ্য অর্থনীতি কলেজের খাদ্য ও পুষ্টি বিভাগের সহযোগী অধ্যাপক মোফাসসারা সুলতানা রত্নার নেতৃত্বে ১০ সদস্যের একটি বিচারক প্যানেল প্রতিযোগিতার চূড়ান্ত পর্বের বিজয়ীদের নির্বাচন করেন।  -প্রেস বিজ্ঞপ্তি