বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সদরপুরে খাদ্য কর্মকর্তাকে লাঞ্ছিতের অভিযোগ!

আপডেট : ১৮ ডিসেম্বর ২০১৮, ২১:২৩

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুরের সদরপুরে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক কাজী শফিকুর রহমানের বিরুদ্ধে উপজেলার খাদ্য কর্মকর্তা তারেকুজ্জামানকে শারিরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগ পাওয়া গেছে । এসময় তাকে হুমকিও দেয়া হয় বলে জানান ওই কর্মকর্তা। তবে অভিযোগ অস্বীকার করেছেন উপজেলা চেয়ারম্যান।

খাদ্য কর্মকর্তা তারেকুজ্জামান জানান, আমি ভাঙ্গা উপজেলার খাদ্য কর্মকর্তা এবং অতিরিক্ত হিসেবে সদরপুরেরও দায়িত্বে রয়েছি। তাই প্রতিদিন সদরপুরে অফিস করতে পারি না। তিনি জানান, গত ১৫ ডিসেম্বর আনুষ্ঠানিকভাবে সরকারি চাল ক্রয় শুরু হলে উপজেলা চেয়ারম্যান আমাকে বলেন, তার কাছে না শুনে যেন কাউকে বিল না দেই। মঙ্গলবার আমি সদরপুর অফিসে গিয়ে তাকে ফোন দিলে তিনি আমাকে তার বাড়ির পুকুর পাড়ে যেতে বলেন। আমি, ওসি ফুড ও কয়েকজন মিল মালিক তার বাড়িতে গেলে তিনি এক পর্যায়ে আমার কাছে ৭ লাখ টাকা চাঁদা দাবি করেন এবং মিল মালিকদের কাছ থেকে তা উঠিয়ে দিতে বলেন। তা নাহলে সকল বিল বন্ধ রাখার কথা বলেন। তখন আমি তাকে বলি, জেলা ক্রয় কমিটির সভাপতি জেলা প্রশাসককে আমি আপনার কথা জানাবো এবং তিনি নির্দেশ দিলে মিল বন্ধ রাখবো। এই কথা বলার পর তিনি আমার শার্টের কলার ধরে টান দিয়ে ফেল দেন এবং শারিরিকভাবে লাঞ্ছিত করেন।

এ বিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. তাজুল ইসলাম বলেন, এই ঘটনায় ওই কর্মকর্তার নিকট থেকে একটি লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে। জেলা কমিটির সভাপতি জেলা প্রশাসকের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।