দরবাড়ীয়া-বাইদগাঁও সড়কের করুণ দশা
দরবাড়ীয়া-বাইদগাঁও সড়কের করুণ দশা
গাজীপুর ও ঢাকা জেলার সীমান্তবর্তী দরবাড়ীয়া-বাইদগাঁও (পাগলা বাজার) সড়কের বেহাল দশায় চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের। গুরুত্বপূর্ণ এ সড়কটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় দুই জেলার অর্ধলাখ মানুষ এ দুর্ভোগের শিকার হচ্ছে।

এদিকে ঢাকা জেলার আশুলিয়া এবং গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার সীমান্তবর্তী হওয়ায় দুই উপজেলার এলজিইডির মধ্যে রশি টানাটানির ফলে সড়কটি সংস্কার হচ্ছে না বলে এলাকাবাসী ক্ষোভ প্রকাশ করেছে। এ সড়ক দিয়ে কালিয়াকৈর ও আশুলিয়ার হাজার হাজার মানুষ যাতায়াত করে। এ সড়ক ঘিরে প্রাথমিক বিদ্যালয়, মাদ্রাসা ও উচ্চ বিদ্যালয়সহ বহু শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে। কিন্তু দীর্ঘদিনেও সংস্কার না হওয়ায় ওই সড়কে চলাচলকারী লোকজন চরম  দুর্ভোগ পোহাচ্ছেন। সংস্কারের অভাবে এমনিতেই সড়কের বেহাল অবস্থা। তার উপর বর্ষা মৌসুমের শুরু থেকেই সড়কের অবস্থা হয়ে দাঁড়িয়েছে আরও করুণ। টানা বর্ষণে অনেক স্থানে সড়ক ধসে গেছে। একহাঁটু কাদাপানিতে সড়ক হয়ে পড়েছে চলাচলের অনুপযোগী। স্থানীয় কৃষকরা তাদের উত্পাদিত ফসল দূরের কোন বাজারে নিতে না পেরে ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছেন।

সাভার উপজেলা প্রকৌশলী খন্দকার আসাদুজ্জামান বলেন,সড়কটি সংস্কারে দ্রুত ব্যবস্থা নেয়া হবে। কালিয়াকৈর উপজেলা প্রকৌশলী সাজ্জাদ কবীর বলেন, সড়কটির শুরুর দিকটা আশুলিয়ায় পড়েছে। শেষের অংশটা আমাদের কালিয়াকৈরে পড়েছে। আলোচনা করে সড়কটি সংস্কারের ব্যবস্থা নেয়া হবে।

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
৪ জুলাই, ২০১৭ ইং
ফজর৩:৪৮
যোহর১২:০৩
আসর৪:৪৩
মাগরিব৬:৫৩
এশা৮:১৭
সূর্যোদয় - ৫:১৫সূর্যাস্ত - ০৬:৪৮
পড়ুন