কংশ ব্রিজের সংস্কারের অভাবে দুর্গাপুরবাসীর ঈদ আনন্দ ম্লান
২০ জুন, ২০১৭ ইং
g দুর্গাপুর (নেত্রকোনা) সংবাদদাতা

দুর্গাপুর উপজেলা গাড়ো, হাজং, হিন্দু, মুসলিমসহ সর্বজাতীয় মেলবন্ধনের স্বর্গপুরী। অত্র এলাকার জারিয়া-ঝাঞ্জাইল সেতুর অল্প সংস্কার কাজের জন্য ঈদের আনন্দ ম্লান হতে চলেছে।

বৃহস্পতিবার সরেজমিনে গিয়ে দেখা গেছে, কলমাকান্দা, নেত্রকোনা সদর, পূর্বধলা, ময়মনসিংহ, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানের প্রায় লক্ষাধিক মানুষ যাতায়াত করার কংশ নদীর উপর নির্মিত একমাত্র সেতুটির প্রায় ৯৫ শতাংশ কাজ বিলম্বে হলেও শেষ হয়েছে। এখন বাকি ৫ শতাংশের মধ্যে আনুষ্ঠানিকতা, রেলিং-এর আংশিক কাজ ও সেতুর দুই মাথায় এপ্রোজ সাইডে মাটি ভরাট করলেই শত কষ্টের পরেও দেশের বিভিন্ন স্থানে কর্মরত থাকা ঘরমুখো মানুষ আত্মীয়-স্বজনের সাথে ঈদ আনন্দে সামিল হতে পারে।

মে ১৭ ইং তারিখের মধ্যে সেতুর কাজ শেষ হওয়ার কথা থাকলেও নানা জটিলতায় দীর্ঘ সময় পার হলেও বর্তমানে প্রায় ৯৫ শতাংশ কাজ শেষ হয়েছে বলে সওজ-এর উপ-সহকারী প্রকৌশলী মো. জাকির হোসেন জানান। এদিকে সেতুর কাজ শেষ না হওয়ায় ঝুলে আছে শ্যামগঞ্জ-বিরিশিরির রাস্তা। এলাকাবাসী জানান, এক শ্রেণির অসাধু ব্যবসায়ীর যোগসাজশে নৌকা পারাপারের বাণিজ্য থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার কারণে বন্ধ রাখা হয়েছে ব্রিজের ২ মাথার মাটি ভরাটের কাজ।

দুর্গাপুর উপজেলাবাসী ও স্থানীয়দের দুর্ভোগের কথা ভেবে, বাংলাদেশ আওয়ামী লীগ-এর  কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য উপাধ্যক্ষ রেমন্ড আরেং স্থানীয় নেতা-কর্মীদের নিয়ে সেতুর কাজ পরিদর্শন শেষে নেত্রকোনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী  মো. দিদারুল আলম তরফদার ও ঠিকাদার প্রতিষ্ঠানের সাথে মুঠোফোনে বলেন, যে কোনোভাবেই  হোক ঈদের পূর্বেই জারিয়া-ঝাঞ্জাইল সেতুর কাজ শেষ করে যান চলাচলের উপযোগী করতে হবে।

 

এই পাতার আরো খবর -
facebook-recent-activity
২০ জুন, ২০১৭ ইং
ফজর৩:৪৩
যোহর১২:০০
আসর৪:৪০
মাগরিব৬:৫১
এশা৮:১৬
সূর্যোদয় - ৫:১১সূর্যাস্ত - ০৬:৪৬
পড়ুন